আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে ডিসিদের চাকরি ছাড়তে বললেন হাইকোর্ট

news-image

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে না পারলে জেলা প্রশাসকদের (ডিসি) চাকরি ছেড়ে দিতে বলেছেন হাইকোর্ট। রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের নির্দেশনা চাওয়া রিটের শুনানিকালে সোমবার (১৭ জুন) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

এরআগে, পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের নির্দেশনা চেয়ে রাজশাহীর আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি হাইকোর্টে রিট দায়ের করেন।

রিটের শুনানিকালে আদালত বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ব্যবস্থা নিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করার ক্ষমতা জেলা প্রশাসকদের রয়েছে। এরপরও যদি পদক্ষেপ না নেন, তবে তারা চাকরি ছেড়ে দিতে পারেন।’

এরপর আদালত রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তেলন বন্ধে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী ২৩ জুনের মধ্যে হাইকোর্টকে জানাতে রাজশাহীর জেলা প্রশাসককে নির্দেশ দেন।

প্রসঙ্গত, রাজশাহীর তালাইমারীর কাজলা এলাকায় পদ্মা নদী থেকে এক ব্যক্তি ইজারা ছাড়াই বালু উত্তোলন করে বিক্রি করার অভিযোগ উঠেছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন বালু মহাল ইজারা নেওয়া আনোয়ার হোসেন। এ নিয়ে প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোনও সমাধান না পেয়ে তিনি হাইকোর্টে রিট দায়ের করেন।

এ জাতীয় আরও খবর

সিরাজগঞ্জে সিলিন্ডারের আগুনে এক পরিবারের দগ্ধ ৬ জন

সাভারে আধিপত্ত্য বিস্তার নিয়ে আওয়ামলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত পাঁচ

সাভারে পুলিশ কর্মকর্তার অত্যাচারে ব্যবসায়ী বাড়ি ছাড়া

সিরাজগঞ্জে পুত্রবধূকে নিয়ে পালিয়ে যাওয়া সেই শ্বশুর কারাগারে

সাভারে নোটিশ ঝুলিয়ে তিন পোশাক কারখানা বন্ধ ঘোষনা করলো কর্র্তৃপক্ষ

যন্ত্রনা সইতে না পেরে গায়ে আগুন লাগিয়ে বৃদ্ধের আত্মহত্যা

সিরাজগঞ্জে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাতৃভাষার মর্যাদাকে সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় প্রকৌশলী আটক

সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

সিরাজগঞ্জে সাংবাদিকের উপর হামলা : ক্যামেরা ছিনতাই

শুরু হচ্ছে কুষ্টিয়ার ঐতিহ্যবাহী ১৭ হাত উচ্চতা বিশিষ্ট শ্রী শ্রী কালী মায়ের পূজা