বুধবার, ০৩ অক্টোবর ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

এমপির বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের এমপি তানভীর হাসান ছোট মনিরের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

গোপালপুরের হাদিরা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জুয়েল রানা বাদি হয়ে বৃহস্পতিবার টাঙ্গাইলের গোপালপুর থানা আমলী আদালতে এই মামলা দায়ের করেন।  

বিচারক মো. শামছুল হক মামলাটি মূল কাগজপত্র দাখিল সাপেক্ষে আদেশের জন্য রেখে আগামী ২৪ সেপ্টেম্বর পরবর্তী তারিখ ধার্য্য করেন বলে কোর্ট ইন্সপেক্টর তানবীর আহাম্মেদ নিশ্চিত করেছেন।

বাদী পক্ষের অ্যাডভোকেট ও গোপালপুর উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম খান জানান, এই মামলায় এমপি তানভীর হাসান ছোট মনিরসহ নয়জনকে আসামি করা হয়েছে এবং এমপিকে করা হয়েছে হুকুমের আসামি।

মামলার অন্য আসামিরা হলেন–গোপালপুর উপজেলার ডুবাইল দক্ষিণ পাড়ার মৃত এরশাদের ছেলে শফিকুল ইসলাম শফিক ও মো. সোবাহানের ছেলে ইকবাল হোসেন, দক্ষিণ গোপালপুরের রশিদের ছেলে মিলন, মৃত লাল মিয়ার ছেলে কবির ও নজরুল ইসলামের ছেলে জুয়েল, গোপালপুর কাজিবাড়ীর আব্দুল মজিদের ছেলে লাভলু, কোনাবাড়ী বাজারের মৃত আকবর হোসেনের ছেলে রিপন ও কাচারি পাড়া নন্দনপুরের মৃত নান্নুর ছেলে বাবু। তারা এমপির মদদ পুষ্ট বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, বাদি জুয়েল রানা গত রোববার দুপুরে গোপালপুরের নগদা শিমলা ইউনিয়ন ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মনোনীত প্রার্থীদের নিয়ে মিটিং শেষে নগদা শিমলা বাজার মোড়ে প্রদীপের সেলুনে চুল কাটার জন্য যান। সেখানে রাজনৈতিক মতবিরোধের জেরে এমপি তানভীর হাসানের পূর্ব ঘোষিত হুকুমে আসামিরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। বর্তমানে তিনি ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন।