বুধবার, ০৩ অক্টোবর ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

চৌহালীতে স্কুলছাত্রীকে ধর্ষন- আদালতে মামলা

চৌহালীতে নবম শ্রেনীর এক স্কুল ছাত্রীকে ধর্ষনের ঘটনা ঘটেছে। এঘটনায় সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ ধর্ষক দশম শ্রেনীর ছাত্র রাকিবের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা সুত্র ও স্কুল ছাত্রীর পরিবারের অভিযোগে জানা যায়, উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের রেহাইপুখুরিয়া গ্রামের শামছুল হকের ছেলে রকিবুল ইসলাম রাকিব (১৯) মেয়েটিকে দীর্ঘ দিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল।

সে আর.পি.এন.শহিদ শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র। ওই মেয়েটিও একই স্কুলে নবম শ্রেনীর ছাত্রী। দু’জনই একই স্কুলে পড়াশোনার সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গত ২৯ অক্টোবর দুপুরে রাকিব তার মাকে মেয়েটিকে দেখানোর কথা বলে তাদের বাড়িতে নিয়ে যায়। এসময় বাড়িতে কেউ না থাকার সুযোগে রাকিব ঘরে ডেকে মেয়েটিকে জোরপূর্বক ধর্ষন করে। এ সময় মেয়েটি চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে এসে তাদের দু’জনকে আপত্তিকর অবস্থায় দেখে ঘরের মধ্যে আটকে রাখে। পরে মেয়েটিকে সুষ্ঠ বিচারের আশ্বাস দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়। বিষয়টি পারিবারিক ভাবে মিমাংসার চেষ্টা করা হয়। কিন্তু মিমাংসা না হওয়ায় থানায় মামলা দিতে গেলে থানা পুলিশ মামলা নেয়নি। পরে বাধ্য হয়ে গত ৪ নভেম্বর সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ মামলাটি দায়ের করা হয়েছে।

মামলা নং- পিং ৭৩২/১৯। এবিষয়ে আর.পি.এন.শহিদ শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, ওই ঘটনার পর থেকে দু’জনই স্কুলে যাতায়াত বন্ধ রেখেছে। এই ঘটনার সুষ্ঠ বিচার চাই। এব্যাপারে চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস জানান, ধর্ষনের বিষয়টি আমাদের কেউ জানায়নি। এছাড়া এ ঘটনায় থানায় কেউ মামলা করতে আসেনি।