আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

দুর্নীতিই বাংলাদেশের জিডিপি অর্জণের আড়াই থেকে ৩ ভাগ খেয়ে ফেলছে-দুদক কমিশনার এ,এফ,এম আমিনুল ইসলাম

news-image

সুজন সরকার, সিরাজগঞ্জ :সিরাজগঞ্জে গণশুনানীতে দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার (তদন্ত) এ,এফ, এম আমিনুল ইসলাম বলেছেন, দক্ষিণ এশিয়ার মানুষ বেশি ধর্মভীরু। অথচ এ অঞ্চলের মানুষ বেশি দুর্নীতি করে। এ দুর্নীতিই বাংলাদেশের জিডিপি অর্জণের আড়াই থেকে ৩ ভাগ খেয়ে ফেলছে।
বুধবার সকালে সিরাজগঞ্জ শহরের শহীদ এম, মনসুর আলী অডিটোরিয়ামে জনতার শক্তি, রুখবে দুর্নীতি এই শ্লোগানে আয়োজিত গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার (তদন্ত) এ,এফ, এম আমিনুল ইসলাম বলেন, দুর্নীতি একটি সামাজিক ব্যাধি। এটা থেকে মানুষকে বেরিয়ে আসতে হবে। এজন্য দুর্নীতিবাজ মানুষকে আগে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে, তারপর আল্লাহুপাকের কাছে ক্ষমা চাইতে হবে। তবেই সে ক্ষমা পেতে পারেন।
তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে এ পর্যন্ত ১৪১টি গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। গত দেড় বছরে দুদকে ৩৭ লাখের অধিক অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে অর্থ আত্মসাতের অভিযোগই বেশি। যেগুলো আমাদের তদন্ত করার ক্ষমতা নেই, সেগুলো সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়ে দেয়া হয়েছে।
সিরাজগঞ্জ-পাবনা দুদক সম্বনিত কার্যালয়ের আয়োজনে সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন রাজশাহী বিভাগীয় পরিচালক মোর্শেদ আলম, সিরাজগঞ্জ-পাবনা অঞ্চলের উপ-পরিচালক মোয়াজ্জেম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হেলাল আহম্মেদ প্রমুখ।
সভা শেষে গণশুনানী শুরু হয়। গণশুনানীতে বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে করা ৪৩টি অভিযোগ উত্থাপিত হয়। এসময় সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য-শিক্ষা অফিসার ইমান আলীর অনিয়ম ও দুর্নীতি, বদলী জনিত কারণে উৎকোচ দাবী করায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম এবং ভিজিডি কার্ডের অর্থ আত্মসাতের দায়ে সদর উপজেলার কালিয়া হরিপুর পরিষদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ আমলে নিয়ে দুদকের তদন্তের জন্য নির্দেশ দেয়া হয়। বাকিগুলো বিভাগীয় তদন্তের মাধ্যমে ৭ থেকে ১০ কর্ম দিবসের মধ্যে নিস্পত্তি করার জন্য নির্দেশ দেন দুদক কমিশনার।

এ জাতীয় আরও খবর

সিরাজগঞ্জে সিলিন্ডারের আগুনে এক পরিবারের দগ্ধ ৬ জন

সাভারে আধিপত্ত্য বিস্তার নিয়ে আওয়ামলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত পাঁচ

সাভারে পুলিশ কর্মকর্তার অত্যাচারে ব্যবসায়ী বাড়ি ছাড়া

সিরাজগঞ্জে পুত্রবধূকে নিয়ে পালিয়ে যাওয়া সেই শ্বশুর কারাগারে

সাভারে নোটিশ ঝুলিয়ে তিন পোশাক কারখানা বন্ধ ঘোষনা করলো কর্র্তৃপক্ষ

যন্ত্রনা সইতে না পেরে গায়ে আগুন লাগিয়ে বৃদ্ধের আত্মহত্যা

সিরাজগঞ্জে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাতৃভাষার মর্যাদাকে সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় প্রকৌশলী আটক

সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

সিরাজগঞ্জে সাংবাদিকের উপর হামলা : ক্যামেরা ছিনতাই

শুরু হচ্ছে কুষ্টিয়ার ঐতিহ্যবাহী ১৭ হাত উচ্চতা বিশিষ্ট শ্রী শ্রী কালী মায়ের পূজা