বুধবার, ০৩ অক্টোবর ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

নারীর মূল্যায়ন পরিবার হতেই শুরু করতে হবে-মোহাম্মদ হেলাল হোসেন

মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধন প্রাপ্ত খুলনা বিভাগের ১০ জেলার ১৯টি এবং খুলনা জেলার নয়টি উপজেলার স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুকূলে বিশেষ ও সাধারণ অনুদানের ১২৪টি চেক বিতরণ অনুষ্ঠান আজ (বুধবার) দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, নারীর মূল্যায়ন পরিবার হতেই শুরু করতে হবে। গৃহকর্মে নারীর যে অবদান তার অর্থমূল্য দেশের মোট জিডিপির ৪০ শতাংশের বেশি। গৃহকর্মের বাইরে দেশের সামগ্রিক উন্নয়নের বহুবিধ কাজে এগিয়ে আসা নারীর সংখ্যা অনেক কম। প্রাপ্য-উৎসাহ ও সঠিক পৃষ্ঠপোষকতা পেলে নারীরা সমাজ ও দেশের কল্যাণে আরো সাহসী পদক্ষেপ নিয়ে এগিয়ে আসবে। প্রাপ্ত অনুদানের অর্থের সঠিক ও কার্যকর ব্যবহারের আহবান জানিয়ে জেলা প্রশাসক বলেন, নারী জনগোষ্ঠীর টেকসই উন্নয়নে সরকারি-বেসরকারি পর্যায়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টার গুরুত্ব অনেক বেশি।

খুলনা জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক দপ্তরের যৌথ আয়োজনে এ অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা সৈয়দা হোসনে আরা রুনু, মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবীর, মহিলা বিষয়ক অধিদপ্তর যশোরের উপপরিচালক সকিনা খাতুন, ফুলতলা উপজেলার মহিলা ভাইস-চেয়ারম্যান ফারজানা ফেরদাউস, মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরা প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা, বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ হতে অনুদানপ্রাপ্ত সমিতি অগ্রযাত্রার হালিমা ইসলাম ও ওমেন এমপাওয়ারমেন্ট এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট অরগানাইজেশন (উইডু) এর মুক্ত বিশ্বাস ।