আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নারীর মূল্যায়ন পরিবার হতেই শুরু করতে হবে-মোহাম্মদ হেলাল হোসেন

news-image

মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধন প্রাপ্ত খুলনা বিভাগের ১০ জেলার ১৯টি এবং খুলনা জেলার নয়টি উপজেলার স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুকূলে বিশেষ ও সাধারণ অনুদানের ১২৪টি চেক বিতরণ অনুষ্ঠান আজ (বুধবার) দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, নারীর মূল্যায়ন পরিবার হতেই শুরু করতে হবে। গৃহকর্মে নারীর যে অবদান তার অর্থমূল্য দেশের মোট জিডিপির ৪০ শতাংশের বেশি। গৃহকর্মের বাইরে দেশের সামগ্রিক উন্নয়নের বহুবিধ কাজে এগিয়ে আসা নারীর সংখ্যা অনেক কম। প্রাপ্য-উৎসাহ ও সঠিক পৃষ্ঠপোষকতা পেলে নারীরা সমাজ ও দেশের কল্যাণে আরো সাহসী পদক্ষেপ নিয়ে এগিয়ে আসবে। প্রাপ্ত অনুদানের অর্থের সঠিক ও কার্যকর ব্যবহারের আহবান জানিয়ে জেলা প্রশাসক বলেন, নারী জনগোষ্ঠীর টেকসই উন্নয়নে সরকারি-বেসরকারি পর্যায়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টার গুরুত্ব অনেক বেশি।

খুলনা জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক দপ্তরের যৌথ আয়োজনে এ অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা সৈয়দা হোসনে আরা রুনু, মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবীর, মহিলা বিষয়ক অধিদপ্তর যশোরের উপপরিচালক সকিনা খাতুন, ফুলতলা উপজেলার মহিলা ভাইস-চেয়ারম্যান ফারজানা ফেরদাউস, মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরা প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা, বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ হতে অনুদানপ্রাপ্ত সমিতি অগ্রযাত্রার হালিমা ইসলাম ও ওমেন এমপাওয়ারমেন্ট এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট অরগানাইজেশন (উইডু) এর মুক্ত বিশ্বাস ।

এ জাতীয় আরও খবর

শতকোটি টাকার হাঁস প্রজনন কেন্দ্রের বাচ্চা ফোটে কাগজে-কলমে

পরিত্যক্ত ঘোষণার ৩০ বছর পরও ভবনে চলছে পুলিশ ফাঁড়ির কাজ

‘তথ্য অধিকার, সংকটে হাতিয়ার’ প্রসঙ্গ: স্বপ্রণোদিত তথ্য প্রকাশ মরতুজা আহমদ প্রধান তথ্য কমিশনার

মোবাইলের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ, কিশোর আটক

ডোমার খাদ্য গুদামে চাল দেননি চুক্তিবদ্ধ ৪৯ মিলার

গণধর্ষণের ঘটনাস্থল পরিদর্শনে এমসি কলেজে পুলিশ কমিশনার

গাজীপুরে পুলিশের অস্ত্র-গুলি ছিনতাই

যৌন নির্যাতনের শিকার পাঁচ বছরের শিশু, হাসপাতালে ভর্তি

ভ্রূণ হত্যা, নির্যাতন, যৌতুক দাবি- তিন অভিযোগে এসআইয়ের বিরুদ্ধে স্ত্রীর মামলা

এমসি কলেজে গণধর্ষণ: অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের ধরতে অভিযান

ভেন্টিলেশন সাপোর্টে অ্যাটর্নি জেনারেল, দোয়া চেয়েছে পরিবার

কার্যালয়ে উপজেলা ভাইস চেয়ারম্যানকে ইয়াবা খাওয়াচ্ছেন ইউপি সদস্য