বুধবার, ০৩ অক্টোবর ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

পরণে দক্ষিণী ধুতি, মন্দির থেকে কথাকলি, শি-কে সাংস্কৃতিক সফরে সঙ্গী করলেন নরেন্দ্র মোদী

চিনের প্রেসিডেন্ট শি চিনফিংকে সাদর অভ্যর্থনা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তামিলনাড়ুর মমল্লপুরমে খোলামেলা পরিবেশে শুক্রবার কথা হল দু’জনের। এই সাক্ষাৎ উপলক্ষে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হল মমল্লপুরম মন্দির প্রাঙ্গনেই।

শুক্রবার ভারতীয় সময় দুপুর আড়াইটে নাগাদ শি চিনফিং নামেন চেন্নাই বিমানবন্দরে। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান তামিলনাড়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত এবং মুখ্যমন্ত্রী এডাপাড্ডি পালানস্বামী। সেখানেই একপ্রস্থ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঠিক এই সময়েই প্রধানমন্ত্রী টুইটারে তাঁকে শুভেচ্ছা জানিয়ে এক গুচ্ছ বার্তা শেয়ার করেন।

ঘণ্টাখানেকের মধ্যে শি চিনফিং-এর মুখোমুখি হন প্রধানমন্ত্রী। সৌজন্য সাক্ষাৎকারের জন্যে ঐতিহ্যবাহী তামিল পোশাককে বেছে নিয়েছিলেন প্রধানমন্ত্রী। সাত শতকে পল্লব রাজাদের তৈরি করা ইউনেস্কোর অন্যতম হেরিটেজ মমল্লপুরমের নানা পায়ে হেঁটে ঘুরে বেড়ান দুই দেশের প্রধান। দু’জনের মধ্যে কয়েক প্রস্থ কথা হয় মন্দির দর্শন চলাকালীনই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে পঞ্চরথ,  অর্জুন মন্দির, কৃষ্ণমন্দির ঘুরিয়ে দেখান। নিয়ে যান সমুদ্র তীরবর্তী মন্দিরেও। বেশ কয়েকবার করমর্দন করতে দেখা যায় তাঁদের। ডাবের জলও খেতে দেখা যায় তাঁদের।