বুধবার, ০৩ অক্টোবর ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

ফুটবলারদের ৩ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

প্রথমবারের মতো আয়োজিত বঙ্গমাতা আন্তর্জাতিক নারী ফুটবলে যুগ্ম চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল এবং উয়েফা অ্যাসিস্ট অনূর্ধ্ব-১৬ ডেভেলপমেন্ট ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে মেয়েদের ও ছেলেদের দল দুটির খেলোয়াড়দের সংবর্ধনা দিয়ে তাদের অর্থ পুরস্কার দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা।

এদিন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ বাফুফের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ এক বিবৃতিতে জানান, প্রধানমন্ত্রী দুটি দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে ১ কোটি ৪৮ লাখ টাকা পুরস্কার প্রদান করেন।

অনূর্ধ্ব-১৯ নারী দলের ২৩ খেলোয়াড় ও অনূর্ধ্ব-১৬ দলের ২০ খেলোয়াড়ের প্রত্যেককে দেয়া হয় ৩ লাখ টাকা করে। দুই দলের কোচ, অফিশিয়াল মিলিয়ে ১৯ জনকে প্রদান করা হয়েছে ১ লাখ টাকা করে।

উল্লেখ্য গত মে মাসে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে প্রথম বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ৩ মে ফাইনাল অনুষ্ঠিত হয়নি। পরে ফাইনালের দুই দল বাংলাদেশ ও লাওসকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

অন্যদিকে গত অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত হয় উয়েফা অ্যাসিস্ট অনূর্ধ্ব-১৬ ডেভেলপমেন্ট ফুটবল। এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের কিশোররা।