বুধবার, ০৩ অক্টোবর ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

শিবালয়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের ছেলের ওপর সন্ত্রাসী হামলা

রাজাকারের তালিকায় নাম উঠার জের ধরে চিহ্নিত সন্ত্রাসীরা শনিবার মুক্তিযোদ্ধা কমান্ডার পুত্র ওষুধ ব্যবসায়ী মোশারফ হোসেনকে (৩৯) পিটিয়ে গুরুতর আহত করেছে। মুমূর্ষ অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলার জাফরগঞ্জ বাজারে মোশারফের নিজ ওষুধ দোকানে ১০/১২ জন সন্ত্রাসী এ হামলা চালায়। এ ব্যাপারে শিবালয় থানায় অভিযোগ দেয়া হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু এ ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন। ঘটনার প্রতিবাদে রবিবার উপজেলা চত্বরে মুক্তিযোদ্ধা সংসদের আহবানে মানববন্ধন কর্মসূচি ঘোষনা করা হয়েছে।

স্থানীয়রা জানায়, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধকালে তেওতা ইউনিয়ন আ’লীগ সভাপতি করিম শেখের পিতা জাফরগঞ্জের বাসিন্দা জামাল শেখের বিতর্কিত ভূমিকা ছিল। পার্শ্ববর্তী উথলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন ও অন্যদের স্বাক্ষরে সম্প্রতি প্রস্তুতকৃত রাজাকারের তালিকায় তার নাম উঠে আসে। এর জের ধরে করিম শেখের মদদে তার পুত্র রাকিব, সাকিব, একই গ্রামের খালেক, আলামীন, বাবু, রাসেল, রাজিব, সজিব ও মিলন সংঘবদ্ধ ভাবে মোশারফের উপড় ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। সন্ত্রাসীরা ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ অর্থ লুটে নিয়েছে বলেও অভিযোগে বলা হয়েছে।

শিবালয় থানা ওসি মিজানুর রহমান জানান, ঘটনা ক্ষতিয়ে দেখা হচ্ছে। দুস্কৃতকারীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।