আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাভারে ফুট ওভারব্রীজে বিদ্যুতস্পৃষ্টে শিক্ষার্থী দগ্ধ প্রতিবাদে বিক্ষোভ

news-image

সাভার (ঢাকা) প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় ফুটওভার ব্রীজে এক স্কুলছাত্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হওয়ার প্রতিবাদে নবীনগর-চন্দ্রা মহাসড়ক ঘন্টাব্যাপী অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুলের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে আশুলিয়ার বাড়ইপাড়ায় অঞ্জনা মডেল হাই স্কুলেল শিক্ষর্থীরা সহপাঠীর দুর্ঘটনার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচী পালন করে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, গত রোববার সন্ধ্যায় ইমন হোসেন নামে তাদের স্কুলের এক এসএসসি পরীক্ষার্থী ফুটওভার ব্রীজে দিয়ে মহাসড়ক পারাপারের সময় বিদ্যুতের তারের সাথে স্পর্শে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হন। ব্রীজটি নির্মাণ করা হলেও পাশের বিদ্যুত খুটি না সড়িয়েই ব্রীজটি জনসাধরণের জন্য খুলে দেয়া হয়। শিক্ষার্থীদের দাবি, বিদ্যুৎ বিভাগ ও ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। তাই সংশ্লিষ্ট বিভাগের জড়িত কর্মকর্তাদের এ ঘটনায় বিচার দাবি করেন তারা।
বিক্ষোভকারীরা জানান, ফুটওভার ব্রিজের সম্পূর্ণ কাজ শেষ হওয়ার আগেই তারা দুই পাশের সিঁড়ি খুলে রেখেছে। আবার পূর্ব পাশের দিকে বিদ্যুতের লাইন থাকায় সেখানে কাজও করেনি। এমন ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ অসম্পূর্ণ রেখেই চলে গেছে সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান। এদিকে শিক্ষার্থীদের কর্মসূচীর কারণে মহাসড়কের উভয় পাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নিলে সাভাবিক হয় যান চলাচল।
আহত শিক্ষার্থী ইমন আশুলিয়ার বারইপাড়া এলাকার পশ্চিম পাড়া গ্রামের গফুর হোসেনের ছেলে। তিনি অঞ্জনা মডেল হাই স্কুল নামে একটি বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ঘটনার গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে চিকিৎসার জন্য গাজিপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিশেষায়িত হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
আহত ইমনের বাবা গফুর বলেন, রবিবার সন্ধ্যায় জুনায়েদ বারইপাড়ার পশ্চিমপাড়া মহল্লা থেকে পূর্বপাড়া যাচ্ছিলো। নবীনগর-চন্দ্রা মহাসড়কের উপর নির্মানাধীন একটি ফুটওভার ব্রীজ দিয়ে পার হতে গেলে বিদ্যুতের তারের সঙ্গে স্পর্শ লেগে গুরুত্বর আহত হয়। চিকিৎসকরা আমাকে জানিয়েছেন ইমনের শরীরের ৯০ শতাংশ অংশ পুড়ে গেছে। আমার ছেলের এ অবস্থার জন্য দায়ীদের বিচার চাই আমি।
এ বিষয়ে আশুলিয়া থানার সহকারী এসআই পবিত্র কুমার মালাকার বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরে অবরোধকরীদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে তাদের সড়ক থেকে সড়িয়ে দেওয়া হয়।

এ জাতীয় আরও খবর

সলঙ্গায় মুক্তিযোদ্ধার জায়গা দখলেরচেষ্টা ঃ থানায় অভিযোগ

প্রয়োজনে নিজের খাবার সবার সাথে ভাগ করে খাবঃ রমজান আলী

ভাইরাস সংক্রমন রোধে BIDA(বিডা) এবং মানিকগঞ্জ এইচডি’র যৌথ উদ্যোগে দ্বিতীয় দিন শহরজুরে জীবানুনাশক স্প্রে

সিরাজগঞ্জে পুলিশকে মারপিট : ৬ পুলিশ আহত তমিজউদ্দিন দইঘরের ২ স্বত্বাধিকারী গ্রেফতার

ভাইরাস সংক্রমণ রোধে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও মানিকগঞ্জ [এইচডি] শহরজুরে জীবাণুনাশক স্প্রে

সিরাজগঞ্জে সংক্রমন প্রতিরোধ আইন অমান্য করে বিক্রয় প্রতিনিধিদের অবৈধভাবে জমায়েত করায় লিভার ব্রাদার্স পরিবেশককে অর্থদন্ড

কুষ্টিয়ায় সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস 

বিশ্বে করোনা মহামারীতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে, ৩০০ কোটি মানুষ লকডাউনে

কার্যত ‘লকডাউনে’ ঢাকা

স্বাধীনতা দিবস উপলক্ষে শেখ হাসিনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

সিরাজগঞ্জে অষ্টম শ্রেনীর ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন এসিল্যান্ড

কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, পুরো বাড়ি লকডাউন