বুধবার, ০৩ অক্টোবর ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

হলি আর্টিজান হামলার রায়কে স্বাগত না জানিয়ে বিএনপি সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে : মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখাপত্র মোহাম্মদ নাসিম বলেন, হলি আর্টিজান হামলা মামলার রায়কে স্বাগত না জানিয়ে বিএনপি সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে।
তিনি বলেন,‘আমাদের অবাক লাগে, একটি দল হলি আর্টিজান হামলা মামলার রায়কেও স্বাগত জানাতে পারলো না। এই রায়কে স্বাগত না জানিয়ে তারা সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে।’
মোহাম্মদ নাসিম আজ বৃহষ্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে প্রয়াত সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্ট এই স্মরণ সভার আয়োজন করে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অটল। দেশে যে জঙ্গিবাদের উদ্ভব হয়েছিল শেখ হাসিনার সরকার কঠোরভাবে তা দমন করেছে। বাংলাদেশের মাটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদের ঠাঁই নেই।
মোহাম্মদ নাসিম বলেন, সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী আন্তর্জাতিক বিশেষ করে দক্ষিণ এশিয়া বিষয়ক বিভিন্ন বিশ্লেষণধর্মী কলাম লিখেছেন। তার এই আন্তর্জাতিক বিশ্লেষণধর্মী লেখা তরুণ প্রজন্মের সাংবাদিকদের জন্য অনুপ্রেরণার উৎস।
তিনি বলেন, জগলুল আহমেদ চৌধুরী ছিলেন সদালাপী, অমায়িক ও বন্ধুবৎসল সর্বোপরি মানবিক গুণাবলী সম্পন্ন একজন মানুষ।
সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্টের সভাপতি এডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে বিশিষ্ট সাংবাদিক ইকবাল বাহার চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব ওয়ালিউর রহমান, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, সাংবাদিক আজিজুল ইসলাম ভূঁইয়া, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা, সিনিয়র সাংবাদিক মনোজ রায়, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল, জগলুল আহমেদ চৌধুরীর বড় ভাই রোকন উদ্দিন, বনানী সোসাইটির সভাপতি শওকত আলা ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোরের কাগজের সম্পাদক ও সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্টের মহাসচিব শ্যামল দত্ত।