আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে ২ লঞ্চকে জরিমানা

news-image

সরকারি বিধিনিষেধ অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে দুটি লঞ্চকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৯ এপ্রিল) বেলা ১১টায় এমভি-সাগর ও এমএল দিপু-১ লঞ্চের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসান।

জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে শুক্রবার সকাল থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ঢাকা থেকে ঘরমুখো যাত্রীরা ফিরতে শুরু করেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লঞ্চে যাত্রীদের চাপ বাড়ছে। দুপুরে শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসানের নেতৃত্বে বাংলাবাজার ঘাটে অভিযান চালানো হয়। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করায় দুটি লঞ্চকে ১৫ হাজার টাকা করে জরিমানা করেন তিনি। এ সময় পুলিশ ও বিআইডব্লিউটিএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এম রাকিবুল হাসান বলেন, ঈদকে কেন্দ্র করে যাত্রী সেবা নিশ্চিতে ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে। সরকারের নির্দেশনা অমান্য করে দুটি লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা হয়েছে। তাই জরিমানা করা হয়েছে।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, অতিরিক্ত যাত্রী নিয়ে শিমুলিয়া থেকে আসা দুটি লঞ্চকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সকাল থেকেই যাত্রীদের চাপ রয়েছে। যাত্রী চাপ সামাল দিতে বাংলাবাজার ঘাট থেকে আমরা খালি লঞ্চ শিমুলিয়া ঘাটে পাঠাচ্ছি।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ