আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অনিয়মের সংবাদ সংগ্রহ করায় সাংবাদিককে প্রাণ নাশের হুমকি

news-image

টেলিভিশন নিউজ টোয়েন্টিফোর এবং দৈনিক সংবাদের নেত্রকোনা জেলা প্রতিনিধি সোহান আহমেদ পেশাগত দায়িত্ব পালনে গেলে তার ওপর চড়াও হওয়া এবং হত্যার হুমকির ঘটনায় ব্যাবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন পুলিশ ও স্থানীয় প্রশাসন।

জানা যায়, নেত্রকোনার হাওর উপজেলা খালিয়াজুরীরতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প চলমান রয়েছে। কীর্তনখোলা ফসল রক্ষা বাঁধ নির্মাণে ব্যপক অনিয়মের অভিযোগ উঠেছে।

সরেজমিনে অনিয়মের সংবাদ সংগ্রহ করে গত বুধবার ১০ মার্চ উপজেলা নির্বাহী অফিসার খালিয়াজুরী কার্যালয়ে অফিসার আরিফুল ইসলামের সাক্ষাৎকার নেন। সেখানে সাংবাদিক সোহান আহমেদ কে লাঞ্চিত করার উদ্দেশ্যে স্থানীয় যুবলীগের আহ্বায়ক ফালাকের সমর্থকরা নির্বাহী অফিসার কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

সাক্ষাৎ শেষ করে, ক্যামেরা পার্সন আরিফকে নিয়ে মোটরসাইকেল যোগে হাওরের দিকে রওনা হন। কিছুক্ষণ পরে বিপরীত দিক থেকে আসে উপজেলা যুবলীগের সদস্য ও কীর্তনখোলা ফসল রক্ষা বাঁধের পিআইসি আহাদ নূর। তিনি মোটরসাইকেল যোগে উপজেলা চত্বরে আসার পথে হঠাৎ একটি ইজিবাইককে ওভার টেকিং করে ইচ্ছাকৃত ভাবে সাংবাদিকের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে সোহান আহমেদ গুরুতর আহত হন। এ সময় তার বাম হাতটি ভেঙ্গে যায়।

এরপর চালক আহাদ নূরকে তার ভুলটি বোঝাতে গেলে নিউজ টোয়েন্টিফোর প্রতিনিধির ক্যামেরাপার্স আরিফের দিকে মারাত্মকভাবে আঘাত করতে চেষ্টা করে তিনি। এ সময় পূর্ব পরিকল্পিতভাবে সাথে উপস্থিত থাকা উপজেলা যুবলীগের উশৃঙ্খল কর্মীরা সাংবাদিকের গাড়ি ও ক্যামেরা ভাংচুরের চেষ্টা করে।
সেই সাথে আরও বলে সাংবাদিকদের মেরে ফেললে কিছুই হয় না, হবে না, তাই তোদের কেও মেরে হাওরে ফেলে রাখলে কিছুই হবে না। এই বলে প্রাণ নাশের হুমকি ধমকি দিতে থাকে। এ সময় স্থানীয়রা এগিয়ে আসেন। স্থানীয় গণ্যমান্যসহ অনেকেই তাদেরকে শান্ত হতে বললেও বারবার ক্যামেরা পার্সন কে মারধর করতে তেরিয়ে আসে আহাদ নূর ও আরও বেশকজন। পরে স্থানীয়দের সহায়তায় দ্রুত স্থান ত্যাগ করতে বাধ্য হন।

পরে বৃহস্পতিবার সকালে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে চিকিৎসকের পরামর্শে সাংবাদিক সোহান আহমেদের বামহাতটি প্লাস্টার করে বর্তমানে তিনি বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী দ্রুত ব্যাবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেছেন।

এ জাতীয় আরও খবর