আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অপরিষ্কার-অপরিচ্ছন্ন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

news-image

যশোরের শার্শার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি এক সপ্তাহ ধরে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে না। ফলে নতুন ও পুরাতন ভবনের ভেতর-বাহির ময়লা-আবর্জনায় এক নোংরা পরিবেশের সৃষ্টি হয়েছে। জনবল সংকটসহ নানান জটিলতায় হাসপাতাল চত্বরে ভয়াবহ অস্বাস্থ্যকর পরিবেশ গড়ে উঠলেও এদিকে দৃষ্টি পড়ছে না কর্তৃপক্ষের।

সরেজমিন তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে ৪র্থ শ্রেণির কর্মচারী থাকার কথা রয়েছে ৮ জন। সে স্থলে নিয়োজিত রয়েছেন তিনজন।

বছরের পর বছর ধরে আটজনের কাজ তিনজনে গোজামিল করে সারলেও কাজের কাজ কিছুই হতো না। রোগীর কেবিন, টয়লেট, বারান্দা, প্রথম ও দ্বিতীয়তলার প্রতিটি কক্ষ এবং পুরো হাসপাতাল চত্বরে পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজগুলো দায়সারাভাবে সেরেছেন পরিচ্ছন্নতাকর্মীরা।

হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্ন কাজের নাজুক পরিস্থিতি দেখে স্থানীয় এমপি শেখ আফিল উদ্দিন বিষয়টি দৃষ্টিগোচরে নেন। জনবল সংকটের বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আশু সমাধানের জন্য কার্যকরী পদক্ষেপ উপস্থাপন করেন।

শেখ আফিল উদ্দিন বলেন, হাসপাতাল সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন করে চকচকে রাখতে হবে। সরকারিভাবে নিয়োগ প্রক্রিয়া আপাতত না থাকলে আলাদাভাবে এ কাজের জন্য লোকবল বাড়াতে হবে। এবং তাদের প্রতিমাসে ছয় হাজার টাকা বেতন দেওয়ার জন্য সিদ্ধান্ত নেন সংসদ সদস্য।

এ ক্ষেত্রে এমপির নির্দেশক্রমে হাসপাতাল কর্তৃপক্ষ তিনজন পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ করেন। তবে তাদের বেতন ছয় হাজার টাকার পরিবর্তে তিন হাজার টাকায় চুক্তি করা হয়।

বিষয়টি সংসদ সদস্যের কানে না গেলেও আগত কর্মচারী বা পরিচ্ছন্নতাকর্মীরা বিষয়টি ঠিকই জেনে যায়। এর পর থেকে তাদের কাজে ধীরগতি।

একে একে দিন, মাস ও বছরের পর বছর পার হয়ে গেলেও পরিচ্ছন্নতাকর্মীদের নির্দিষ্ট বেতন বাড়ানো নিয়ে টালবাহানা করতে থাকেন স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. ইউসুফ আলী।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইউসুফ আলীর কাছে জানতে চাইলে তিনি আনিত অভিযোগ ও হাসপাতালের নোংড়া পরিবেশের বিষয়টি অস্বীকার করে বলেন, আমার হাসপাতাল অন্য হাসপাতালের চেয়ে অনেক পরিষ্কারপরিচ্ছন্ন। আপনি কীসের সাংবাদিক এ মুহূর্তে আপনার সঙ্গে কথা বলার কোনো রুচি নেই। আপনি পরে অফিসে এসে দেখা করেন।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা