আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অপহরণের পাঁচ দিন পর শিশু উদ্ধার

news-image

গাজীপুর থেকে অপহরণের পাঁচ দিন পর চার মাসের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে এক মাদ্রাসাছাত্রী ও তাঁর মাকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার ভোরে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানাধীন বড়বাগের দূর্গম এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন ময়মনসিংহের গৌরীপুর থানার গোপালপুর এলাকার খোকন মিয়ার স্ত্রী মাকসুদা আক্তার খুশি (৩৫) ও তাঁর মেয়ে মোসা. সামিয়া (১৪)। তারা গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন নাওজোর এলাকায় ভাড়াটিয়া।

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) উপপুলিশ কমিশনার জাকির হাসান বলেন, ‘গত ১১ মার্চ সকাল সাড়ে ৭টার দিকে চার মাসের শিশু সন্তানকে কেয়ারটেকার রাশিদার কাছে রেখে শিশুটির মা রেমা আক্তার গার্মেন্টসে এবং বাবা দোকানে চলে যান। একই বাড়িতে ভাড়া থাকেন খোকনের পরিবার। ওই দিন বিকেল ৩টার দিকে স্থানীয় মো. মিলনের মোবাইল ফোনের মাধ্যমে শিশুটির বাবা দেলোয়ার হোসেন জানতে পারেন যে, তাঁর ছেলেকে কে বা কারা অপহরণ করেছে। দেলোয়ার তাৎক্ষণিক বাসায় গিয়ে কেয়ারটেকার রাশিদার কাছে তাঁর ছেলের বিষয়ে জানতে চান। জিজ্ঞাসাবাদে তিনি জানান, দুপুরে জুনায়েদকে ঘরে রেখে কেক আনতে পাশের দোকানে যান। ঘরে ফিরে তিনি শিশুটিকে আর দেখতে পাননি। এ ঘটনায় শিশুটির বাবা বাসন থানায় একটি অপহরণ মামলা করেছেন।

বাসন থানার পরিদর্শক (তদন্ত) শেখ মিজানুর রহমান এ ঘটনার তদন্ত শুরু করেন। পরে তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জুনায়েদকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণের ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করা হয়।