আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অফিস-আদালত খুলছে কাল, জারি করা হবে বর্ধিত লকডাউনের প্রজ্ঞাপন

news-image

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অফিস-আদালত খুলছে আগামীকাল রবিবার (১৬ মে)। একইসঙ্গে খুলবে ব্যাংক-বীমা এবং শেয়ারবাজার। এ দিন বর্ধিত লকডাউনের প্রজ্ঞাপনও জারি করা হবে।

তিন দিনের ঈদের ছুটি শেষ হচ্ছে আজ শনিবার (১৫ মে)। গত বৃহস্পতিবার থেকে তিন দিনের এ ছুটি শুরু হয়। শুক্রবার পালিত হয় ঈদুল ফিতর।

জানা গেছে, রবিবার মধ্যরাতেই শেষ হচ্ছে চলমান লকডাউনের শেষ মেয়াদ। সরকারের পক্ষ থেকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ইতোমধ্যেই জানিয়েছেন, চলমান লকডাউনের মেয়াদ ১৬ মে’র পর থেকে আরও সাত দিনের জন্য বাড়ানো হবে। তাই এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হবে রবিবার।

সূত্র জানায়, লকডাউনের কারণে সরকারি-বেসরকারি অফিস আদালত বন্ধ থাকলেও কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ কর্মক্ষেত্রে উপস্থিত থাকার নির্দেশনা রয়েছে। তবে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ও সংস্থাগুলো খোলা রয়েছে। তাই ছুটি শেষে রবিবার অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা। বিশেষ করে যারা ঈদের সময় ঢাকায় ছিলেন তারা এ দিন অফিসে যাবেন। আর যারা বিভিন্ন উপায়ে বা কৌশলে রাজধানী ছেড়ে গ্রামে ঈদ করতে গেছেন, তাদের ঢাকায় ফিরতে আরও কয়েকদিন সময় লাগবে।

যদিও সরকার এবং স্বাস্থ্যবিশেষজ্ঞরা এবার নিজ নিজ অবস্থানে থেকেই ঈদ পালনের আহ্বান জানিয়েছিলেন। তবে সে কথা মানেনি মানুষ। সরকারি-বেসরকারি অফিসে তিন দিনের ঈদের ছুটি দেওয়ার জন্য বলা হলেও অনেক বেসরকারি প্রতিষ্ঠানই কয়েকদিন বাড়িয়ে ছুটি দিয়েছে। ফলে কিছু মানুষ ফিরবেন আরও কয়েকদিন পর।