আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অবশেষে ঘিওরে আটক রাস্তায় ফেলে যাওয়া নবজাতকের পাষণ্ড মা

news-image

মানিকগঞ্জের ঘিওরে পুলিশের কঠোর অনুসন্ধানে সন্ধান মিলেছে পুটিয়াজানি এলাকায় রাস্তার পার্শ্বে ফেলে যাওয়া এক নবজাতক শিশুর পাষণ্ড মা’য়ের সন্ধান। পুলিশ আটক করে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। পুলিশের জিজ্ঞাসাবাদে রাস্তায় ফেলে দেয়ার কথা স্বীকার করেছে খুশি বেগম (৪৫) নামের ওই নারী।

পুলিশ সূত্রে জানা যায়, খুশি বেগম নামের স্বামী পরিত্যক্তা ওই নারী পুটিয়াজানি এলাকায় বাসা ভাড়া থাকতেন। লোকলজ্জার ভয়ে অবৈধ গর্ভপাত হাওয়ায় পাশের বাড়ির বাসনা (৩৫ ) নামের এক মহিলাকে লালন পালনের জন্য শিশুটি তুলে দেন। কিন্তু শিশুটির পরিচয় কি দিবে এমন শঙ্কায় শিশুটিকে রাস্তায় কুড়িয়ে পেয়েছে একটি নাটক সাজায়। কিন্তু পুলিশ এরই মধ্যে মূল নাটকের রহস্য উদঘাটন করে ফেলে।

এ বিষয়ে ঘিওর থানার অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব ডেইলি নববার্তাকে বলেন, পুলিশ অনুসন্ধান চালিয়ে রাস্তায় ফেলে যাওয়া সেই নবজাতক শিশুর মায়ের সন্ধান পেয়েছে। তাদের একটি সাজানো নাটক বলে ধারণা করা হচ্ছে। ওই নারী স্বামী পরিত্যক্তা এবং অবৈধ গর্ভপাত হাওয়ায় ওই শিশুটিকে নিয়ে একটি নাটক সাজিয়ে বাসনা নামের অন্য এক নারী রাস্তায় কুড়িয়ে পেয়েছে বলে এলাকাবাসীকে জানায়।
আটককৃত সেই স্বামী পরিত্যক্তা নারীকে শারীরিক সমস্যার কারণে তাকে আপাতত হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেই সাথে এমন জঘন্য কাজ এর সাথে জড়িত আরো দুজন নারীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। হাসপাতলে ভর্তি থাকা নবজাতকের সেই মা সুস্থ হবার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত সোমবার রাত্রি ১১ টার দিকে ঘিওরের পুটিয়াজানি এলাকায় রাস্তার পার্শ্বে মাটিতে ফেলে দেয়া একটি নবজাতক পাওয়া যায়। পরে স্থানীয়রা নবজাতকটিকে জীবিত উদ্ধার করে। পরদিন সকালে ঘিওর উপজেলা পুলিশ প্রশাসনের কাছে হস্তান্তর করেন। বর্তমানে ওই নবজাতক স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তার লক্ষ্যে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়। যেখানে সার্বক্ষণিক পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ নজরদারি রেখেছেন।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার