আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অবৈধভাবে বালু উত্তোলন পাঁচ লাখ সিএফটি বালু ও একটি ট্রাক্টর জব্দ

news-image

কুড়িগ্রামের উলিপুরে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি বন্ধের সরকারি নির্দেশ উপেক্ষা করায় পাঁচ লাখ সিএফটি বালু ও একটি বালু ভর্তি ট্রাক্টর জব্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান।

গত বুধবার বিকেল সাড়ে ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত কুড়িগ্রামের উলিপুর উপজেলার ব্রম্মপুত্র নদ তীরবর্তী পালের ঘাট এলাকায় অবৈধ ভাবে তোলা বালু বিক্রির সময় এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি)এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী মাহমুদুর রহমান।

জানা গেছে, ওই ঘাটে পানি উন্নয়ন বোর্ডের উন্নয়নকাজে বালুর প্রয়োজন দেখিয়ে একটি চিহ্নিত সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে নদী থেকে অবৈধ পন্থায় বালু উত্তোলন করে জেলা ও জেলার বাইরে বিক্রি করে আসছিল। সম্প্রতি বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসলে কিছুদিন আগে সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান উপজেলার হাতিয়া ইউনিয়নের পালের ঘাট এলাকায় গিয়ে বালু বিক্রি বন্ধের নির্দেশ দেন। তার ওই নির্দেশ উপেক্ষা করে সিন্ডিকেটটি বিপুল পরিমাণ বালু উত্তোলন করে জমা করেন এবং তা পর্যায়ক্রমে বিক্রি শুরু করে।

এ পরিস্থিতিতে বৃহস্পতিবার সেখানে পুনরায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি)। এসময় বালু নিতে আসা দুই টি ট্রাক্টর তাদের ভুল স্বীকার করে ভবিষ্যতে আর আসবেনা বলে ক্ষমা প্রার্থনা করায় ২টি ট্রাক্টর জব্দ তালিকা থেকে বাদ দেন এবং চালকদের অপরাধের দায় থেকে মুক্তি দেন । বালু জব্দ করার সংবাদটি মহুর্তে এলাকায় ছড়িয়ে পড়লে শত শত মানুষ নদীর পাড়ে ভিড় জমাতে থাকে। এ সময় শত শত উৎফুল্ল জনতা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী মাহমুদুর রহমানকে ধন্যবাদ জানান।

এ জাতীয় আরও খবর

অভিযানের খবরে ড্রেজার রেখে পালালেন অবৈধ বালু উত্তোলনকারীরা

আনোয়ারায় বালু ব্যবসায়ীকে জরিমানা

মাটিকে গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

নাশকতা মামলায় বিএনপির বদলে আ.লীগ নেতা আটক পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ দলীয় নেতাকর্মী

ধোপাজান নদীর বালু-পাথরের টাকা সিন্ডিকেটের পকেটে

পদ্মার চরে মাটি-বালু লুট চলছেই

শঙ্খ নদী থেকে বালু উত্তোলন, জরিমানা

চাঁঁদপুরের মেঘনা পাড়ের মাটি কাটায় ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা আদায়

টাঙ্গাইলে চায়নার ডেইরি ফিডের জন্য নিশ্চিহ্ন হচ্ছে জমি ও শতাধিক বাড়ি

আমরা উন্নয়ন করি, আর বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর