আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ ও বালুদস্যুদের শাস্তির দাবি

news-image

অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ। বালু উত্তোলন বন্ধ করার পাশাপাশি বালুদস্যুদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল। মঙ্গলবার দুপুরে নরসিংদী জেলার রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের পলাশতলী গ্রামে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।
পরে বিএনপি নেতা আশরাফ উদ্দিন মেঘনার ভাঙনে সর্বস্বহারা পলাশতলী গ্রামের কয়েকটি পরিবারের সদস্যদের কথা শোনেন। ঐ সময় ভুক্তভোগী পরিবারগুলো গ্রাম রক্ষায় একটি বেড়িবাঁধ নির্মাণের দাবি জানায়।
চলতি বর্ষায় উপজেলার মির্জাচর, চাঁনপুর, চরমধুয়া, পলাশতলীর মল্লিকপুর, চরসুবুদ্ধির বল্লমপুর-মহিষভের ও শ্রীনগরের পলাশতলী ও ফকিরেরচরে মেঘনার ভাঙনে বাড়িঘর, জমি, শিক্ষাপ্রতিষ্ঠান বিলীন হয়ে গেছে। নদী ভাঙনে এসব এলাকায় ভিটেমাটি হারিয়েছে প্রায় দেড়’শ পরিবার।

বেড়িবাঁধ নির্মাণের দাবিতে নেতাকর্মীদের নিয়ে মেঘনাপারে মানববন্ধন করবেন বলে জানান উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।
ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সঙ্গে নদী ভাঙন এলাকা পরিদর্শন করেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান খোকন, দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন ও যুব বিষয়ক সম্পাদক কাজী আসাদুর রহমান মিলনসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এ জাতীয় আরও খবর

পাটুরিয়া নৌ-থানা পুলিশের হাতে চিহ্নিত ছিনতাইকারি আটক

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল