আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে লোহজংয়ে মানবন্ধন

news-image

নদী ভাঙ্গনের কবল থেকে স্বপ্নের পদ্মা সেতু ও মুন্সিগঞ্জের লোহজং উপজেলাকে রক্ষায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করা এবং দ্রুত স্থায়ী বাধ নিমানের দাবিতে মানববন্ধন করেছে গ্রীণওয়ে বিক্রমপুর সোসাইটি অফ বাংলাদেশ, লোহজং উপজেলা কল্যান সমিতি।
শনিবার (৮ অক্টোবর) সকালে লৌহজং ভূমি অফিসের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনের উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট রানু আখতার, লৌহজং উপজেলা পরিষদ থানা তাঁতী লীগের সভাপতি শেখ বাবুল ও সাধারণ সম্পাদক আজিম বেপারী, লৌহজং ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনয় বেপারী, গাউদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো: ইউনুস, লৌহজং থানা যুবলীগের সদস্য মো: নিজামুদ্দিন জুয়েল সহ স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
তবে শান্তিপূর্ণ মানববন্ধনে হঠাৎ অতর্কিত হামলা চালায় মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রশিদ শিকদারের অনুসারিরা এমন অভিযোগ করেছেন মানববন্ধনে উপস্থিত নেতারা।
তারা অভিযোগ করেন লৌহজং ভূমি অফিসের সামনে নদী ভাঙ্গনের কবল থেকে স্বপ্নের পদ্মা সেতু ও লোহজং উপজেলাকে রক্ষায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করা এবং দ্রুত স্থায়ী বাধ নিমানের দাবিতে আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছিলাম।
সেখানে হঠাৎ স্থানীয় এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের অনুসারি হিসেবে পরিচিত মেদেনী মণ্ডল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন ও রফিক খান, মিজানুর রহমান মোল্লা, মর্তুজা খান, আবু নাসের রতন, দিদার আল হাসান, রইস আহাম্মেদ রঞ্জু লাঠিশোঠা নিয়ে হামলা চালায়। পরে জনতার তোপের মুখে এই ভূমিদশ্যুরা পালিয়ে যেতে বাধ্য হয় হামলাকারিরা।

মানববন্ধনে বক্তারা স্বপ্নের পদ্মা সেতু রক্ষায় এবং অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট্রদের প্রতি আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, উত্তাল ঢেউ আর প্রবল স্রোতের কারণে মুন্সীগঞ্জের লৌহজংয়ের বড় নওপাড়া গ্রামে পদ্মার ভাঙন দেখা দিয়েছে। ঝুঁকির মধ্যে রয়েছে গ্রামের দুই শতাধিক পরিবারের বসতভিটা। এক সপ্তাহের ব্যবধানে ওই গ্রামের অন্তত ২০টি বাড়ি নদীগর্ভে চলে গেছে। গ্রাম ঘেঁষে পদ্মা নদীতে বালুবাহী বাল্কহেড চলাচল এই নদীভাঙনের বড় একটি কারণ বলে মনে করছে স্থানীয়রা।

এ জাতীয় আরও খবর

বগুড়া নাব্য সংকটে যমুনা

সরকারি খালের মাটি যায় চেয়ারম্যানের ইটভাটায়

শ্রীনগরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু আসছে

লোহাগাড়ায় বালু উত্তোলনের গর্তে ভাসছিল হাতিশাবকের লাশ

বালু ব্যবসায়ী কাউছার হত্যা: বাবা-ছেলে গ্রেপ্তার

দুর্ভিক্ষের কবলে যেন পড়তে না হয়, সতর্ক হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর সচিবদের সঙ্গে বৈঠক

হাসপাতাল থেকে নিখোঁজ নবজাতককে উদ্ধার, নারীসহ গ্রেপ্তার ৪

জঙ্গিদের বিষয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জের শাহজাদপুরে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদকে পদোন্নতিজনিত বিদায়

বাঞ্ছারামপুর বার্তার সম্পাদককে হুমকীর প্রতিবাদে মানববন্ধন

অসময়ে ভাঙনে চিন্তার ভাঁজ ৫০ লক্ষাধিক মানুষের কপালে

অতীতের মতো বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী