আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অবৈধ বালু বহনকারী ট্রাক চলাচল বন্ধের শিক্ষার্থীদের মানববন্ধন

শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলন করা বালু বহনকারী ট্রাকের চাকায় রুমকী নামের প্রথম শ্রেণির এক শিক্ষার্থী গুরুতর আহত হওয়ার ঘটনায় এ পথে অবৈধ বালু বহনকারী ট্রাক চলাচল বন্ধ ও ট্রাক চালকের শাস্তির দাবি জানিয়ে উপজেলার ভুনবীর ইউনিয়নে মানববন্ধন করেছে স্থানীয় স্কুল শিক্ষার্থী ও অবিভাবকরা।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলার ভূনবীর ইউনিয়নের শাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকার কোমলমতি ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধনে অংশগ্রহণ করেন। এছাড়াও একই দাবিতে গোপেন্দ্রগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মাববন্ধনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পিনাকী দেব নাথ বলেন, এলাকার যত্রতত্র ঘাট বানিয়ে এক শ্রেণি অসাধু বালু ব্যবসায়ীরা দেদারসে বালু তুলছে এবং বেপরোয়াভাবে ট্রাকে করে বিভিন্ন এলাকায় সরবরাহ করে যাচ্ছে। প্রশাসনসহ কর্তৃপক্ষকের প্রতি জোর দাবি জানিয়ে তিনি বলেন, চালকসহ দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক। এবং অবৈধ বালু উত্তোলন বন্ধ ও বালুবাহী ট্রাকেরব চলাচল বন্ধ করা হোক। অভিবাকরা তাদের বক্তব্যে বলেন, অবৈধভাবে বালু উত্তোলনে কিছু লোক বেপরোয়া হয়ে উঠেছে। ক্ষেত কৃষি রাস্তাঘাট যেমন নষ্ট হচ্ছে তেমনি অবৈধ বালুবাহী ট্রাকের বেপরোয়া চলাচলের কারণে জানমালের ক্ষয়ক্ষতির আতঙ্কে দিন কাটছে এলাকাবাসীর। এ নিয়ে অভিযোগ করার পরও কোনো প্রতিকার পাওয়া যায় না। বরং অনেক সময় নাজেহালও হতে হয়। তারা অবিলম্বে অবৈধভাবে বালু উত্তোলন ও বেপরোয়া ট্রাক চলাচল বন্ধের জন্য প্রশাসনের জোরালো পদক্ষেপ কামনা করছেন।

তারা আরও বলেন, ট্রাকের চাপায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত পায়ের চিকিৎসা নিয়ে সিলেট ওসমানী মেডিক্যাল হাসপাতালে অসহায় পরিবারটি গভীর দুঃশ্চিন্তায় দিন কাটাচ্ছেন। আজ পর্যন্ত শিশুটি বা তার পরিবারের কেউ খোঁজ নিচ্ছে না।

মানববন্ধনের প্রতি একাত্বতা জানিয়ে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার। এছাড়াও শিক্ষক-শিক্ষিকাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষার্থী ও অভিবাকরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

১৫১ প্রতিমা নিয়ে বড় দুর্গাপূজার আয়োজন

স্বজন হারানোর আহাজারির মাঝেই চলছে অবৈধ বালু তোলার মহোৎসব

নূরুল ইসলাম রাজা দ্বিতীয়বার মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

সুনির্দিষ্ট অভিযোগ পেলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা: বিদায়ী র‌্যাব ডিজি

কক্সবাজারের রামু বাঁকখালীর বাঁকে বাঁকে অবৈধ ড্রেজার আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীরা মিলেমিশে নদীর ২৫টি অংশে ৫০-৫৫টি খননযন্ত্র বসিয়ে দৈনিক ৫০০ ট্রাক বালু তুলছেন।

নিলামে বালু বিক্রি, ১৩ সরকারি কর্মকর্তাকে চিঠি বেলার

মামলার সাজাপ্রাপ্ত আসামিকে নিলামে বালু দিলেন ইউএনও

অপরিকল্পিতভাবে বালু উত্তোলন হুমকিতে শত কোটি টাকার সেতু

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

তথ্য অধিকার আইন, দোরগোড়ায় সুফল পৌঁছে দিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী