আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অস্ত্রসহ আটক ৩ যুবককে ছেড়ে দেওয়ার অভিযোগ ওসির বিরুদ্ধে

নোয়াখালীর সোনাইমুড়ী থেকে অস্ত্রসহ আটক তিন যুবককে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা পুলিশ।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। সোমবার রাত পৌনে ১০টার দিকে প্রথম আলোকে তিনি বলেন, সোনাইমুড়ী থানা থেকে অস্ত্রসহ আটক যুবকদের ছেড়ে দেওয়ার অভিযোগ ওঠার পর বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
পুলিশ সুপার বলেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসাকে প্রধান করে গঠিত এ কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

সোনাইমুড়ী থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে বজরা এলাকা থেকে একটি অস্ত্রসহ তিন যুবককে আটক করে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) গাজী সোহেল রানাসহ পুলিশের একটি টহল দল। আটকের পর ওই তিন যুবককে থানায় নিয়ে আসা হয়। পরে ওই যুবকদের ছাড়াতে থানায় আসেন স্থানীয় একজন জনপ্রতিনিধিসহ কয়েকজন। তাঁরা বিষয়টি নিয়ে ওসির সঙ্গে কথা বলার পর ভোর পাঁচটার দিকে আটক যুবকদের থানা থেকে ছেড়ে দেওয়া হয়।
এ বিষয়ে সোনাইমুড়ী থানার ওসি তৌহিদুল ইসলামের বক্তব্য জানার জন্য একাধিকবার ফোন করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি।

পরে অভিযোগের বিষয়ে কথা হয় অভিযান পরিচালনাকারী এএসআই গাজী সোহেল রানার সঙ্গে। তিনি বলেন, শুক্রবার রাত তিনটার পর একটি অটোরিকশার পেছনে রাখা খেলনা পিস্তলসহ তিন যুবককে আটক করা হয়। পরে ওই যুবকদের থানায় নিয়ে আসা হলে ভোর পাঁচটার দিকে ওসির নির্দেশে তিনি ওই যুবকদের ছেড়ে দেন।

এ জাতীয় আরও খবর