আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

অস্বাভাবিক জোয়ারে লক্ষ্মীপুরের বিস্তীর্ণ এলাকা প্লাবিত

news-image

মেঘনা নদীর অস্বাভাবিক জোয়ারে মঙ্গলবার (২৫ মে) লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরাঞ্চল ও নিম্নাঞ্চলসহ বিস্তীর্ন এলাকা প্লাবিত হয়ে পড়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াস এবং পূর্ণিমার প্রভাবে ঝড়োহাওয়ার কারণে মঙ্গলবার সকাল থেকে মেঘনা নদীর জোয়ারে পানি স্বাভাবিকের চেয়ে ৫-৬ থেকে ফুট বেড়ে জলোচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে। এতে উপজেলার মেঘনা নদীর তীরবর্তী এলাকা এবং চরাঞ্চলের এলাকার প্রায় ৩০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, বেড়ীবাঁধ না থাকায় মেঘনা নদীর তীরবর্তী বালুরচর, সুজনগ্রাম, জনতা বাজার, মুন্সীরহাট, বাংলাবাজার, সবুজগ্রাম, আসলপাড়া, পৌর শহর আলেকজেন্ডার বাজার এলাকা, সেবাগ্রাম, চরটগবী, গাবতলী, চরআলগী, চরগোঁসাই, চরমিজ, বড়খেরী, চরগাজী, চরগজারিয়া, চর মুজাম্মেল ও তেলিরচরসহ নিম্নাঞ্চল এলাকাগুলো পানির নিচে তলিয়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে অস্বাভাবিক জোয়ারের পানিতে চরাঞ্চলসহ নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। ইতিমধ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। জনপ্রনিধিদেরকে এলাকাবাসীর পাশে থাকার জন্য বলা হয়েছে।