আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আইনজীবীদের সংঘর্ষে আহত নারী এমপি হাসপাতালে ভর্তি ১৯ আইনজীবীর নামে মামলা

news-image

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির দুই গ্রুপের সংঘর্ষের প্রায় ৩০ ঘণ্টা পর হাসপাতালে ভর্তি হয়েছেন সমিতির সদস্য ও সংরক্ষিত আসনের নারী এমপি জাকিয়া তাবাসসুম জুই। এদিকে সংঘর্ষের ঘটনায় জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন জেলা আইনজীবী সমিতির সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের এমপি জাকিয়া তাবাসসুম জুই।

দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পারভেজ সোহেল রানা জানান, অসুস্থ বোধ করায় ও ব্যথা অনুভব করায় তিনি নিজে এসে ভর্তি হন। তবে তদন্ত বোর্ড গঠন করে আঘাতের বিষয়টি বোঝা যাবে।

শুক্রবার দিবাগত রাত ১২টায় এমপিকে দেখতে হাসপাতালে আসেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। এসময় তিনি জানান, বৃহস্পতিবার আইনজীবী সমিতির সামনের সংঘর্ষে তিনি মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন। সেই সময় তিনি বিষয়টি টের না পেলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তিনি মাথায় প্রচণ্ড ব্যথা অনুভব করতে থাকেন। এছাড়াও তিনি বমি করেছেন বলে জেনেছেন।

এদিকে আইনজীবী সমিতির সংঘর্ষের ঘটনায় মামলা করেছেন সংঘর্ষে আহত আইনজীবী সারওয়ার আহমেদ বাবু। শুক্রবার সন্ধ্যায় দায়ের করা মামলায় আসামি করা হয়েছে সমিতির সভাপতি অ্যাড. মাজহারুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, শামসুর রহমান পারভেজ, হযরত আলী বেলাল, খয়রাত আলী, মাহফুজুর রহমান বিপুল, মাহফুজ আলী, কবির বিন গোলাম চার্লি, অনিমেষ চন্দ্র রায়, সিফাত রহমান লিমন, আলাল, হেলাল ফারুক, শাওন, আকবর, রাজা, নবী, রবিউল ইসলাম রবি, খোকনসহ ১৯ জনকে। কোতোয়ালী থানার ওসি মোজাফফর হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, কমিটির মেয়াদ বৃদ্ধি ও ৬ কোটি টাকার দুর্নীতিসহ ৯টি এজেন্ডা নিয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সাধারণ সভা শুরু হয়। এসময় সমিতির সাবেক কমিটির নেতারা সভাস্থলে গিয়ে আপত্তি করেন ও সভা বন্ধ করতে বলেন। এক পর্যায উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। বিকেল ৪টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ জাতীয় আরও খবর

ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

বিদ্যালয়ের জমি বেদখল, দোকানের ছাদে পাঠদান

স্বর্ণালঙ্কারের জন্য খুন করা হয় সাবেক প্রধান শিক্ষককে

দুই ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান

মানিকগঞ্জের শিবালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ,উপকরণ ও বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে পাচারের সময় ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ

কয়েক সেকেন্ডেই তালা খোলে চক্রটি, টার্গেট কর্পোরেট অফিস

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

মিরপুরে এসএসসির ডুপ্লিকেট সার্টিফিকেট, আতংকে শিক্ষার্থীরা

করোনায় আরও ২৬ জনের মৃত্যু