আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আইন কর্তাদের অবহেলায় খালাস পাচ্ছে আসামিরা : ইঞ্জিনিয়ার মোশাররফ

news-image

চট্টগ্রামের ফটিকছড়িতে আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা ও জামায়াত-শিবিরের বিভিন্ন তাণ্ডবের আসামিরা খালাস পাওয়ার ঘটনায় সরকারি আইন কর্মকর্তাদের অবহেলাকে দায়ী করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ১৯৯২ সালের ৮ মে ফটিকছড়িতে ছাত্রলীগের সম্মেলনে ও শহরে ফেরার পথে তাঁকে হত্যার চেষ্টা করা হয়। এ সময় আওয়ামী লীগনেতা হারুন বশিরকে গুলি করে তাঁর সামনে খুন করা হয়। এ ঘটনা ছাড়াও ৩৬টি মামলার সবকটি থেকে শিবির ক্যাডার নাছির রেহাই পাওয়ার ঘটনায় তিনি উদ্বেগ প্রকাশ করেন। এ ছাড়া ২০১৩ সালের ১১ এপ্রিল ভুজপুরের হত্যা মামলার মূল আসামিরা ধরাছোঁয়ার বাইরে থাকায় আইন কর্মকর্তাদের অবহেলাকে দায়ী করেন তিনি।

চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, ‘শিবিরের নাছির যখন হারুন বশিরকে মেরেছে, তখন আমি সামনে ছিলাম। আমার সামনে ঘটনাটা ঘটেছে। যাদের (আইন কর্মকর্তাদের) কারণে এসব আসামিরা ধরাছোঁয়ার বাইরে আছে তাদের দায়িত্ব ছেড়ে দেওয়া উচিত।’

এ সময় বক্তব্য দেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম এবং সহসভাপতি এটিএম পেয়ারুল ইসলাম।