আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আওয়ামী লীগ নেতার নেতৃত্বে মা-মেয়ের ওপর হামলা!

news-image

রংপুরের মিঠাপুকুরে একটি হিন্দু পরিবারের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় মা ও মেয়ে আহত হয়েছেন। তাদেরকে হাসপাতাল ভর্তি করা হয়েছে। এক আওয়ামী লীগ নেতার নেতৃত্বে হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন হিন্দু পরিবাররের কর্তা রতন চন্দ্র মহন্ত। এ ঘটনায় আজ শনিবার ১১ জনকে আসামি করে থানায় একটি মামলা করেছেন তিনি। উপজলার জায়গীরহাট এলাকার ঈদুলপুর গ্রাম এ ঘটনা ঘটেছে।

হামলার শিকার পরিবার ও থানা সূত্র জানা গেছে, উপজেলার লতিবপুর ইউনিয়নের জায়গীরহাট এলাকায় ঈদুলপুর গ্রাম সরকারি জমিতে দীর্ঘ ৪০ বছর থেকে হিন্দু ধর্মাবলম্বী ৩০-৪০টি পরিবারের বসবাস। শুক্রবার বিকেলে রতন চদ্র মহন্তের বাড়ির পাশে অবস্থিত কয়েকটি গোডাউন ঘরের সামনে জায়গীরহাট মাল্টি পারপাস সোসাইটির সাইনবার্ড লাগাতে যান আওয়ামী লীগের নেতা তোজাম্মেল হোসেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বলে জানা গেছে। ওই সময় রতনের স্ত্রী অঞ্জলী রানী (৪৫) সাইনবার্ড লাগানার বিষয়টি জানতে চাইলে তাকে অতর্কিতভাবে মারপিট শুরু করে দুর্বৃত্তরা। এ সময় অঞ্জলীর মেয়ে কলেজছাত্রী সমাপ্তী রানী বাড়ি থেকে বেরিয়ে এসে মাকে বাঁচানার চেষ্টা করলে তার ওপরও হামলা করে তারা।

স্থানীয়রা জানান, জায়গীরহাট গরুহাটি সংলগ্ন জায়গাটিকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে, সেখানে ওই মাল্টিপারপাস সোসাইটির দীর্ঘ ১৫-২০ বছর থেকে কোনো কার্যক্রম নেই। সম্প্রতি আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হোসেন ওই মাল্টিপারপাস সোসাইটির সভাপতি হিসেবে দায়িত্ব নেন। এরপর সম্পত্তি দখলের উদ্দশ্যে স্থানীয় সংখ্যালঘুদের সাথে কোনো প্রকার আলাচনা ছাড়াই দলবল নিয়ে সোসাইটির সাইনবার্ড লাগাতে যান। এসময় হিন্দু পরিবারের সাথে বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে মা ও মেয়ের ওপর হামলা চালায়। এর ফলে তারা আহত হন। তাদেরকে উদ্ধার করে মিঠাপুকুর উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ব্যাপার অভিযুক্ত আওয়ামী লীগ নেতা তোজাম্মেল হোসন বলেন, জমিটি সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন প্রাপ্ত জায়গীরহাট মাল্টিপারপাস সোসাইটির। দীর্ঘদিন সোসাইটির কার্যক্রম বন্ধ থাকলেও নতুন করে আমাকে সভাপতি নির্বাচিত করায় আমি সেখান সাইনবার্ড লাগাতে গিয়েছি। অঞ্জলী রানী ও সমাপ্তী রানীকে মারপিটের বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমি একজন সম্মানী ব্যক্তি। তারা আমার সাথে খারাপ আরণ করেছে। আমি কারো গায়ে হাত দেইনি।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুজ্জামান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ জাতীয় আরও খবর

জাতিসংঘে আর্টিকেল ১৯: সাংবাদিক কাজলকে অবিলম্বে মুক্তি দিতে হবে

শতকোটি টাকার হাঁস প্রজনন কেন্দ্রের বাচ্চা ফোটে কাগজে-কলমে

পরিত্যক্ত ঘোষণার ৩০ বছর পরও ভবনে চলছে পুলিশ ফাঁড়ির কাজ

‘তথ্য অধিকার, সংকটে হাতিয়ার’ প্রসঙ্গ: স্বপ্রণোদিত তথ্য প্রকাশ মরতুজা আহমদ প্রধান তথ্য কমিশনার

মোবাইলের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ, কিশোর আটক

ডোমার খাদ্য গুদামে চাল দেননি চুক্তিবদ্ধ ৪৯ মিলার

গণধর্ষণের ঘটনাস্থল পরিদর্শনে এমসি কলেজে পুলিশ কমিশনার

গাজীপুরে পুলিশের অস্ত্র-গুলি ছিনতাই

যৌন নির্যাতনের শিকার পাঁচ বছরের শিশু, হাসপাতালে ভর্তি

ভ্রূণ হত্যা, নির্যাতন, যৌতুক দাবি- তিন অভিযোগে এসআইয়ের বিরুদ্ধে স্ত্রীর মামলা

এমসি কলেজে গণধর্ষণ: অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের ধরতে অভিযান

ভেন্টিলেশন সাপোর্টে অ্যাটর্নি জেনারেল, দোয়া চেয়েছে পরিবার