আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আজ ভোট ,কাজীপুরে ১২৬ কেন্দ্রের ৪৪টি ঝুঁকিপূর্ণ

news-image

সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় আজ পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ১২ ইউপিতে। নির্বাচনের ভোট গ্রহণ হবে ১২৬টি কেন্দ্রে। এগুলোর মধ্যে ৪৪টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে প্রশাসন।
গতকাল সোমবার বিকেলে কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, চরাঞ্চলের ২৪টি ও সমতল অঞ্চলের ২০টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

এগুলোর মধ্যে সোনামুখীর ৩টি, চালিতাডাঙ্গার ৫টি, গান্ধাইলের ৪টি, শুভগাছার ২টি, কাজীপুরের ৪টি, মাইজবাড়ির ৫টি, খাসরাজবাড়ির ৩টি, চরগিরিশের ৩টি, নাটুয়ারপাড়ার ৪টি, তেকানীর ৩টি, নিশ্চিন্তপুরের ২টি ও মনসুরনগর ইউনিয়নের ৬টি ভোটকেন্দ্র রয়েছে।

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে কাজীপুরের ১২টি ইউনিয়নে একযোগে ভোট গ্রহণ হবে। এর আগে চেয়ারম্যান পদে ১১টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। শুধু চরাঞ্চলের মনসুরনগর ইউনিয়নে আব্দুর রাজ্জাকের (নৌকা প্রতীক) সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান (ঘোড়া প্রতীক)। তবে খলিলুর রহমান নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন কয়েক দিন আগেই। সে জন্য তিনি একটি সংবাদ সম্মেলনও করেছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন সোনামুখী ইউপিতে শাহজাহান আলী, চালিতাডাঙ্গায় আতিকুর রহমান, গান্ধাইলে গোলাম হোসেন, শুভগাছায় গিয়াস উদ্দিন, কাজীপুরে কামরুজ্জামান, মাইজবাড়ীতে শওকত হোসেন, খাসরাজবাড়ীতে জহুরুল ইসলাম, চরগিরিশে এস এম জিয়াউল হক, নাটুয়ারপাড়ায় আব্দুল মান্নান, তেকানীতে হারুনার রশিদ ও নিশ্চিন্তপুরে খাইরুল ইসলাম।

আর সংরক্ষিত মহিলা সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন চালিতাডাঙ্গা ইউপিতে ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী মঞ্জুরি খাতুন। সাধারণ সদস্য পদে চালিতাডাঙ্গা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের এরশাদ হোসেন, মাইজবাড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আব্দুস ছালাম, খাসরাজবাড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বকুল মিয়া ও তেকানী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আজাহার আলী।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৮ হাজার ৭৪২ জন। এগুলোর মধ্যে পুরুষ ১ লাখ ১ হাজার ৮৫৯ জন ও নারী ১ লাখ ৬ হাজার ৮৮৩ জন। ১২৬টি কেন্দ্রের ৬৫০টি বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন তাঁরা।