আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আদালতে ‘ক্ষমা’ চাইলেন ওসি

news-image

আদালতে ক্ষমা চাইলেন ওসি। চেক জালিয়াতির মামলায় ওয়ারেন্ট তামিল না করায় আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমরান হোসেন।

ভবিষ্যতে এমন কর্মকাণ্ড না করার জন্য সতর্ক করে তাকে ক্ষমা করেন আদালত। আদালতের নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবীরের আদালতে হাজির হয়ে ওয়ারেন্ট তামিল না করার কারণ ও তার অগ্রগতি তুলে ধরেন ওসি।

দীর্ঘ পাঁচ মাস আগে একই আদালত চেক জালিয়াতির একটি মামলায় আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন। দীর্ঘ সময় অতিবাহিত হলেও ওয়ারেন্ট তামিল না করায় আদালত ওসি এমরান হোসেনকে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেন।

বৃহস্পতিবার ওসি আদালতে সশরীরে উপস্থিত হয়ে ওয়ারেন্টের বিষয়ে ব্যাখ্যা দিলে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন এমরান হোসেন। এ সময় আদালত ওসিকে সতর্ক করে ক্ষমা করেন। এছাড়াও ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড না করার জন্য সতর্ক থাকার নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২০২১ সালের ১৯ জুলাই একটি চেক জালিয়াতির মামলা হয়। পরে আদালত চলতি বছরের ৮ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যুর আদেশ দেন। ৫ মাস পেরিয়ে গেলেও মামলার ওয়ারেন্ট অনুযায়ী কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ। এমনকি কী কারণে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি তাও আদালতের কাছে ব্যাখ্যা করেননি ওসি; যা আদালত অবমাননার শামিল হিসেবে গণ্য করে।

এ পরিপ্রেক্ষিতে কেন ওসির বিরুদ্ধে আদালতের নির্দেশ পালন না করার জন্য কেন বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে না মর্মে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য ওসিকে নির্দেশ দেন আদালত।

এ বিষয়ে ওসি এমরান হোসেন মোবাইল ফোনে আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টি সঠিক নয়। নাম-ঠিকানা সঠিক না থাকায় আসামি গ্রেফতার করা সম্ভব হয়নি। ওয়ারেন্ট তামিল না হওয়ায় আদালতের নির্দেশে সশরীরে হাজির হয়ে ওয়ারেন্ট হওয়া মামলার অগ্রগতি তুলে ধরেছি। পরবর্তীতে মামলাটির বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা