আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আবারও কারাগারে বসুন্ধরা রিয়েল এস্টেটের এমডি মান্নান

news-image

বাগেরহাটে দুদকের মামলায় নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আ. মান্নান তালুকদারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি বাগেরহাট জেলা প্রশাসনের সাবেক উমেদার।

রবিবার (৫ সেপ্টেম্বরে) বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে আত্নসমর্পনণ করে আ. মান্নান। জামিনের আবেদন করলে বিচারক স্বপন কুমার সরকার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে করাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাগেরহাট দুদকের আইনজীবী এ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জী জানান, বাগেরহাটে নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট নামে একটি হায়হায় কোম্পানী খুলে টাকা আমানতে উচ্চ সুদের প্রলোভন দেখিয়ে দক্ষিণা লের হাজার-হাজার মানুষের কাছে শত-শত কোটি টাকা হাতিয়ে নিয়ে দ্রুত ‘উমেদার থেকে জমিদার’ বনে যায় বাগেরহাট জেলা প্রশাসনের সাবেক উমেদার আ. মান্নান। রবিবার দুপুরে বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে আত্নসমর্পনণ করে ফের জামিনের আবেদন করলে বিচারক উমেদার আ. মান্নানের জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে করাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরআগে গত ৩ জুন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারকের আপিল হাইকোর্টের দেয়া উমেদার মান্নানের জামিন স্থগিত করে দুই সপ্তারের মধ্যে তাকে আদালতে আত্নসমর্পনের আদেশ দেন। রবিবার দুপুরে বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে উসস্থিত হয়ে জানান, করোনা লকডাউনের কারনে আদালত বন্ধ থাকায় নির্ধারিত সময়ের মধ্যে তিনি আদারতে আত্নসমর্পণ করতে পারেননি। জামিনের আবেদন জানালে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০১৮ সালের ৩০ মে বাগেরহাট মডেল থানায় হায়হায় কোম্পানী নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটের এমডি আ. মান্নান তালুকদার ও চেয়ারম্যান আনিসুর রহমানের বিরুদ্ধে ১১০ কোটি ৩১ লাখ ৯ হাজার ১৩৫ টাকা ৫৮ পয়সা অবৈধ সম্পদ অর্জন, অপরাধলব্ধ আয় স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অভিযোগে মামলা করে দুদক। সেই মামলায় হাইকোর্ট উমেদার মান্নানকে জামিন দেয়।

এ জাতীয় আরও খবর

শতবর্ষে সলঙ্গা বিদ্রোহ : বিস্মৃত ইতিহাস

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

চুনারুঘাটে বন্ধ হচ্ছে না অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন

ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল দেড় কোটি টাকার ভারতীয় অবৈধ কসমেটিকস

রাজশাহীর ৮ জেলাতেই ছড়িয়েছে করোনা, যেসব কারণে বাড়ছে সংক্রমণ

পাঁচ লাখের সরকারি বই ৫০ হাজার টাকায় বিক্রি, তদন্তে কমিটি

অনশন ভাঙলেন শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ১০ হাজার টাকা দিলাম, আমাকে অ্যারেস্ট করুক: ড. জাফর ইকবাল

ভোর ৪টায় শাবি শিক্ষার্থীদের মাঝে ড. জাফর ইকবাল

নারায়ণগঞ্জে হত্যা মামলায় পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী আসামি, প্রতিবাদে মানববন্ধন

৫ ছিনতাইকারী গ্রেফতার টাকা উদ্ধার।।

যুবলীগ নেতাকে হত্যার হুমকীর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ