আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আমরা জাতীয় গ্রিডে বিদ্যুৎ দিতে পারব : মেয়র আইভী

news-image

নুরুল আজিজ চৌধুরী নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সবসময়ই জনস্বার্থে কাজ করার চেষ্টা করে। এই জেলাকে জনবান্ধব নগরী করার জন্য সকল ধরনের কাজ আমরা করছি। আমরা অনেক সময় সাসটেইনেবল (টেকসই) কাজ করি না। কাজ শুরু করে ভুলে যাই।
যেকোনো কাজ সাসটেইনেবল করার জন্য করনীয় কি সেটা চিন্তা করতে হবে। এখানে আপনারা একটা কথা বলেছেন, সূর্যের আলো থেকে ৬ ঘন্টা বিদ্যুৎ নিতে পারব। কিন্তু আমাদের কাজ কেবল ২ ঘন্টা। আমরা জাতীয় গ্রিডে অবশিষ্ট ৪ ঘন্টা বিদ্যুৎ দিয়ে দিতে পারব।
বুধবার (২৭ জুলাই) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নগর ভবনে আয়োজিত ইনসিনেরেশন প্ল্যান্ট উদ্বোধন ও মেডিকেল বর্জ্য সংগ্রহকারী যানবাহন এবং মেডিকেল সরঞ্জামাদি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি ওয়েস্ট কনসার্নকে উদ্দেশ্য করে বলেন, আমরা এখনি নারায়ণগঞ্জের সকল ক্লিনিকের বর্জ্য সংগ্রহ করতে পারছি না। তবে আমি চাই একটু বড় পরিসরে ইউনিয়ন পরিষদ সহ অন্যান্য স্থানের মেডিকেল বর্জ্য সংগ্রহ করা হোক। এতে আমাদের সহযোগিতা প্রয়োজন হলে, আমরা সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি। কারণ আমি আমার শহরকে সুন্দর নগরী হিসাবে গড়তে চাই।
নারায়ণগঞ্জবাসী জানেন, আমরা চাইলেও কিন্তু করতে পারছি না। রাস্তা ঘাটে ময়লা, প্রাইভেট ক্লিনিক গুলো একটু পরিচ্ছন্ন কিন্তু সরকারি হাসপাতালের পরিবেশ নোংরা থাকে। আমরা চাইলেও পরিচ্ছন্ন করতে পারিনা। কারণ হাসপাতালে মানুষের চাপ বেশি থাকে।
আমরা হাসপাতাল গুলো সুন্দর করতে চাই। হাসপাতালে গেলে যেন মনে না হয় আমরা অপরিচ্ছন্ন পরিবেশে আসছি। যে হারে হাসপাতাল ক্লিনিক হচ্ছে। এগুলোর মেডিকেল বর্জ্য আমাদের জন্য এখন বিপত্তির কারণ। আর এসব হাসপাতাল ক্লিনিকের মেডিকেল বর্জ্য থেকে যেন রোগজীবাণু না ছড়ায় সেভাবেই আশা করি কাজ হবে।
সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ মইনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, ওয়েস্ট কনসার্নের পরিচালক ইফতেখার এনায়েতুল্লাহ, সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোস্তফা কামাল প্রমুখ।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার