আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আ’লীগ ক্ষমতায় থাকলে দেশে খাদ্যের ঘাটতি হয়না : স্থানীয় সরকার মন্ত্রী

news-image

স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বগুণে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যা সারা বিশ্বে মানুষের কাছে উন্নয়নের রোল মডেল।
আজ দেশে খাদ্যের ঘাটতি নেই। আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশে খাদ্যের ঘাটতি হয় না। খাদ্যের ঘাটতি পুরণ হয়। আওয়ামীলীগ ক্ষমতায় না থাকলে দেশে খাদ্যের ঘাটতি হয়। মানুষ খাদ্যের জন্য হাহাকার করে।

তিনি বলেন- ৯৬ সালে আ’লীগ ক্ষমতায় এসে ৪০ লক্ষ টন খাদ্য ঘাটতি পান, শেখ হাসিনা ক্ষমতার সাড়ে ৩বছরের মাথায় সে ঘাটতি কাটিয়ে খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জন করেন।
আ’লীগ ক্ষমতা থেকে গেলে ২০০৪ সালে ৫২ লাখ টন খাদ্য ঘাটতি হয়। মানুষ খাদ্যের জন্য হাহাকার করেন। তখন বিরোধী দলীয় নেত্রী হিসেবে শেখ হাসিনা সংসদে বলেন আমরা ৪ বছর আগে খাদ্যে স্বয়ংসম্পন্ন অর্জন করে এসেছি। আজকে খাদ্য ঘাটতি কেন? মানুষ কেন খাদ্যের জন্য চিৎকার করে। উত্তরে তৎকালীন বিএনপি সরকারে অর্থমন্ত্রী বলেছেন খাদ্য ঘাটতি থাকলে ভালো। ভিক্ষা পাওয়া যায়।

আর তখন শেখ হাসিনার পক্ষ থেকে বলা হয়েছে ভিক্ষুকের জাতি হওয়ার জন্য বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার নেতৃত্ব দেননি। শেখ হাসিনা ২০০৮ সালে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এলে আবার নতুন জাগরণ সৃষ্টি হয়। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন। বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। পদ্মা ব্রীজ, কর্নফূলী টানেল উদ্ভোধনের অপেক্ষায়।
চট্রগ্রাম থেকে কক্সবাজার ট্রেন লাইন, রপগঞ্জ পাওয়ার প্লানসহ অংখ্য উন্নয়ন হয়েছে, যে গুলো বাংলাদেশের মানুষ চিন্তাও করেনি। অকল্পনীয় এসব উন্নয়ন দেখে বিরোধীদল, যারা জ্বালাও পোড়াও আন্দোলন ছাড়া বাংলার মানুষকে কিছু দিতে পারেনি।

তাদের মাথা নষ্ট হয়ে গেছে। তারা মনে করছে বাংলার মানুষ তাদের দীক্ষার দিবে। তাই তারা বিভিন্ন আবল তাবল বলছে। তিনি জনগনকে ঐক্য বদ্ধভাবে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় টিকিয়ে রাখার আহ্বান জানান।
মন্ত্রী দলীয় নেতা ও জনপ্রতিনিধিদের ন্যয় বিচার প্রতিষ্ঠার তাগিদ দিয়ে বলেন- সমাজে ন্যায় বিচার কায়েম হলে, অবিচার-অত্যাচার বন্ধ হলে, সরকারী সম্পদের সুষ্ট ব্যবহার হলে, দুর্বল যদি সবল কর্তৃক অত্যাচারিত না হয়, তাহলে অবশ্যই জনগন পার্শ্বে থাকবে।

শনিবার দুপুরে ভোলার চরফ্যাশন বজ্রগোপাল অডিটরিয়ামে উপজেলা পরিষদ ও পৌরসভার আয়োজনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুর রহমান, জেলা প্রশাসক তৌফিক-ই-এলাহী চৌধুরী, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- নোমান, উপজেলা চেয়ারম্যান, জয়নাল আবেদীন আখন, পৌর মেয়র মাঃ মোরশেদ, প্রমূখ।

এ জাতীয় আরও খবর

কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা

হরিরামপুরে অবৈধ যান ট্যাফে ট্রাক্টর চাপায় ছাত্রলীগ নেতার মৃত্যু

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৫১ হাজার ঘনফুট বালু জব্দ

সিরাজগঞ্জে ক্ষতিকারক বোমা ড্রেজার দি‌য়ে অবৈধ বালু উত্তোলন বন্ধর দাবিতে প্রধানমন্ত্রীসহ ২০‌টি দপ্তরে চি‌ঠি

দিনে ফাঁকা, রাতের আধারে পদ্মায় বালু উত্তোলনের মহোৎসব

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অবৈধ বালু উত্তোলন

৩ ভাইয়ের নেতৃত্বে ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে কৃষি জমি

অপরিকল্পিত বালু উত্তোলনে পদ্মায় ভাঙন, বিপাকে কৃষক

পদ্মায় চলছে অবৈধভাবে বালু উত্তোলন

বালুখেকোদের থাবায় অনাবাদি মাতামুহুরীর হাজার একর জমি

মুন্সীগঞ্জে পদ্মায় অবাধে চলছে বালু উত্তোলন

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, আড়াই লক্ষ টাকা জরিমানা