আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আশুলিয়ায় জঙ্গী দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের, রিমান্ড চেয়ে আদালতে প্রেরন

news-image

মতিউর রহমান ভান্ডারী : সাভারের আশুলিয়ায় জঙ্গি আস্তানা থেকে আটক হওয়া নব্য জেএমবি আইটি বিশেষজ্ঞ তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনসহ জনের নাম উল্লেখ করে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেছে পুলিশ। ওই মামলায় আটক শায়লা শারমিনকে গ্রেফতার দেখিয়ে দিনের পুলিশ রিমান্ড চেয়ে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মিরাজ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জিয়াউল ইসলাম জানান, মামলায় নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসান, তার স্ত্রী শায়লা শারমিন তাদের সহযোগী জাকারিয়া জামিলকে আসামী করা হয়েছে। এদের মধ্যে তানভীর হাসান জাকারিয়া জামিল পলাতক রয়েছে।

গ্রেফতার নারীর বরাত দিয়ে পুলিশ জানায়, দুই বছর আগে তাদের বিয়ে হয়। ফেসবুকের মাধ্যমে দুইজেনর পরিচয় থেকে প্রেম, তারপর বিয়ে। মাস আগে শায়লার বাবার বাড়ি থেকে তানভীর তাকে আশুলিয়ার গোকুলনগর এলাকায় নিয়ে এসে বসবাস শুরু করে।

শায়লা শারমিন গাজীপুর জেলার সদর থানার বহরিয়াচালা গ্রামের দুলাল আহমেদের মেয়ে। তার স্বামীর তানভীর আহাম্মেদ (২৪) রাজধানীর বনশ্রীর (ø এল) মোহাম্মদ আলীর ছেলে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৬ তম ব্যাচের আইআইটি বিভাগের শিক্ষার্থী। এছাড়া তানভীর নব্য জেএমবি আইটি প্রধান বলে নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। তাকে গ্রেফতার করতে বিভিন্ন স্থানে অভিযান অব্যহত রয়েছে। প্রসঙ্গত, সোমবার সন্ধায় আশুলিয়ার গকুলনগর বাজার সংলগ্ন সৌদি প্রবাসি আক্তার হোসেনের ভাড়া বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালায় ঢাকা জেলা পুলিশ। পরে সেখান থেকে আটক করা হয় নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনকে। পাশাপাশি উদ্ধার করা হয় বেশ কিছু পেট্রল বোমা, ৩টি খেলনা পিস্তলসহ বেশ কিছু সয়ংক্রিয় ডিভাইস। নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসান ওই ভাড়া বাসায় থেকে জঙ্গি কর্মকান্ড পরিচালনা করেন বলে জানিয়েছে পুলিশ।

এ জাতীয় আরও খবর

কোয়ারেন্টিন শেষে বিদেশফেরত ২১৯ বাংলাদেশি কারাগারে

যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না : ওবায়দুল কাদের

ভেন্টিলেটর কাজে লাগে না, মানুষ মরে যায়: স্বাস্থ্যমন্ত্রী

করোনার ভয়াবহতা এখনও বাকি : ডব্লিওএইচও

আগামীকাল সকাল ১১টা থেকে সদরঘাটে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নিবে তদন্ত কমিটি

সুন্দরগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা, যুবক গ্রেপ্তার

ভাগ্নিকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন, এরপর বাবা-মামা মিলে হত্যা

ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তারে সম্পাদক পরিষদের তীব্র নিন্দা

ওয়ারীতে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী তিন দিনের রিমান্ডে

ডাক্তারদের থাকা-খাওয়ার কোনো দুর্নীতি হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

জাহিদকে সরিয়ে মতিয়াকে স্বাস্থ্যমন্ত্রী করার দাবি সংসদে