আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আশুলিয়ায় দশহাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন তিনি ইউপি সদস্যসহ ৩৬ জনের নামে মামলা,আটক-১

মতিউর রহমান ভান্ডারী : সাভার তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর ৫দিনে অভিযানে আশুলিয়ায় ১০ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এসময় অবৈধ সংযোগের সাঙ্গে জরিত থাকায় মদিনা ফুড প্রডাক্টের মালিক ফজলুল করিম(৩০) কে আটক করা হয়েছে। এবং তিন জন ইউপিসদস্য সহ ৩৬ জনের নামে মামলা দায়ের করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসকল তথ্য নিশ্চিত করেছেন সাভার তিতাস গ্যাস এর ব্যবস্থাপক আবু সাদাত সায়েম।

এলাকাবাসী জানারা জানায়, গত কয়েক বছর ধরে আশুলিয়ার বিভিন্ন এলাকায় থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ইউপি মেম্বার বকুল হোসেন সরকার ও তার ভাই সাগির হোসেন সরকার মোটা অংকের টাকা নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেয়। সংযোগের পর তারা প্রতি মাসে থানা পুলিশ ও তিতাস কর্তৃপক্ষকে ম্যানেজ করার কথা বলে গ্যাস ব্যবহারকারীদের কাছ থেকে ৫শ টাকা উত্তোলন করে আসছেন। এমন সংবাদের ভিত্তিতে তিতাসের লোকজন অভিযান পরিচালনা করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি একটি মামলা দায়ের করেছেন।
মামলার আসামীরা হলেন, জাভেদ আলী, দলিল মিয়া, সফিউল্লাহ ব্যাপারী, আব্দুস সাত্তার খান, মজিব উল্লাহ, সহিদুল ইসলাম, অহিদুল ইসলাম, সোহেল ভূঁইয়া, সদর আলী ভূঁইয়া, হালিম, আমিনুল ইসলাম, মূর্তজা, খান নজিবুল্লাহ, ইউসুফ দেওয়ান, ফাহিম দেওয়ান, জামাল দেওয়ান, মতিয়ার, জসিম উদ্দিন দেওয়ান, মোহাম্মদ আলী মেম্বর, মোমিন, আপিল খান, জুয়েল ব্যাপারী, বাসের মাদবর, কুদ্দুস মাদবর, জামান মাদবর, আব্দুল হাই, মারজাহান বেগম, সোহরাব, হায়াত আলী, মোতালেব, মুহির, আক্কাস মেম্বার, সফিকুল ইসলাম সরকার, সিরাজুল ইসলাম গ্যাস সিরাজ, বকুল মেম্বার ।
সাভার তিতাস গ্যাস এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত সায়েম বলেন, ৬ ফেব্রæরুয়ারি, বৃহস্পতিবার রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউপি’র নরসিংহপুর, দেওয়ানবাগ, ফুলবাগান, জিরাবো, ঘোষবাগ, তৈয়বপুর, মাদবরবাড়ী, টঙ্গাবাড়ি, বাংলাবাজার, গোমাইলসহ আশপাশের এলাকার প্রায় ১০ কিলোমিটার এলাকার অবৈধ গ্যাস সংযোগ দেয়া এবং ব্যবহারের অপরাধে স্বেচ্ছাসেবক লীগ এবং ইয়ারপুর ইউপি’র সদস্য বকুল হোসেন সরকার(মেম্বার), মোহাম্মদ আলী মেম্বার ও আক্কাস মেম্বার সহ ৩৬ জনের বিরুদ্ধে আশুলিয়া থানার মামলা নং ৩১ রুজু করা হয়েছে।

তিনি আরো বলেন, এর আগেও এসব এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ফজলুল করিম কে আমরা হাতে-নাতে ধরতে সক্ষম হই।
আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) জাবেদ মাসুদ বলেন, অবৈধভাবে গ্যাস সংযোগের ঘটনায় তিতাস কর্তৃপক্ষ ৩৬ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ অতিদ্রæত অভিযুক্তদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালোনা করবেন বলে জানান তিনি।

 

এ জাতীয় আরও খবর

সলঙ্গায় মুক্তিযোদ্ধার জায়গা দখলেরচেষ্টা ঃ থানায় অভিযোগ

প্রয়োজনে নিজের খাবার সবার সাথে ভাগ করে খাবঃ রমজান আলী

ভাইরাস সংক্রমন রোধে BIDA(বিডা) এবং মানিকগঞ্জ এইচডি’র যৌথ উদ্যোগে দ্বিতীয় দিন শহরজুরে জীবানুনাশক স্প্রে

সিরাজগঞ্জে পুলিশকে মারপিট : ৬ পুলিশ আহত তমিজউদ্দিন দইঘরের ২ স্বত্বাধিকারী গ্রেফতার

ভাইরাস সংক্রমণ রোধে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও মানিকগঞ্জ [এইচডি] শহরজুরে জীবাণুনাশক স্প্রে

সিরাজগঞ্জে সংক্রমন প্রতিরোধ আইন অমান্য করে বিক্রয় প্রতিনিধিদের অবৈধভাবে জমায়েত করায় লিভার ব্রাদার্স পরিবেশককে অর্থদন্ড

কুষ্টিয়ায় সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস 

বিশ্বে করোনা মহামারীতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে, ৩০০ কোটি মানুষ লকডাউনে

কার্যত ‘লকডাউনে’ ঢাকা

স্বাধীনতা দিবস উপলক্ষে শেখ হাসিনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

সিরাজগঞ্জে অষ্টম শ্রেনীর ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন এসিল্যান্ড

কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, পুরো বাড়ি লকডাউন