আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

আ.লীগ নেতার ছেলের হয়ে আদালতে হাজিরা দিতে গিয়ে নিজেই কারাগারে

news-image

অবৈধভাবে ড্রেজার বসিয়ে নদী থেকে বালু উত্তোলনের মামলায় এক আওয়ামী লীগ নেতার ছেলের পরিবর্তে আদালতে হাজিরা দিতে গিয়ে নিজেই ধরা খেয়েছেন জয়নাল আবেদীন নামে এক ব্যক্তি। পরে আদালত জয়নালের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে ওই আওয়ামী লীগ নেতার ছেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (রৌমারী আমলি) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলির আদালতে এ ঘটনা ঘটে। আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার জয়নাল আবেদীন কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার শিবেরডাঙ্গী গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে। তিনি রৌমারী উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সুরুজ্জামালের ছেলে আতিকুর রহমানের পক্ষে আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন। আতিকুরের বিরুদ্ধে অবৈধ ডেজার বসিয়ে নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে মামলা রয়েছে।

এর আগে অবৈধ ডেজারে নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে ২০২১ সালে আতিকুরসহ রৌমারী উপজেলার ৪২ জন অবৈধ বালু ব্যবসায়ীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ওই মামলায় আসামিরা জামিন নেওয়ার পর নিয়মিত হাজিরা দিয়ে আসেন।

আদালতের বেঞ্চ সহকারী আব্দুস সামাদ জানান, প্রকৃত আসামির সঙ্গে যোগসাজশে জয়নাল আবেদীন নিজেকে মূল আসামি আতিকুর পরিচয় দিয়ে আদালতে হাজিরা দিয়েছেন। এজন্য আদালত স্বতঃপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে পেনাল কোডের ৪১৭, ৪১৯ ও ১৩ ধারায় মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন। একই সঙ্গে মূল আসামি আতিকুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এ জাতীয় আরও খবর

অভিযানের খবরে ড্রেজার রেখে পালালেন অবৈধ বালু উত্তোলনকারীরা

আনোয়ারায় বালু ব্যবসায়ীকে জরিমানা

মাটিকে গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

নাশকতা মামলায় বিএনপির বদলে আ.লীগ নেতা আটক পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ দলীয় নেতাকর্মী

ধোপাজান নদীর বালু-পাথরের টাকা সিন্ডিকেটের পকেটে

পদ্মার চরে মাটি-বালু লুট চলছেই

শঙ্খ নদী থেকে বালু উত্তোলন, জরিমানা

চাঁঁদপুরের মেঘনা পাড়ের মাটি কাটায় ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা আদায়

টাঙ্গাইলে চায়নার ডেইরি ফিডের জন্য নিশ্চিহ্ন হচ্ছে জমি ও শতাধিক বাড়ি

আমরা উন্নয়ন করি, আর বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর