আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ইটভাটার দেয়াল ধ্বসে আপন দুই ভাইসহ নিহত ৩

news-image

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় ’মদিনা ব্রিকস’ ইটভাটার চিমনির পাশের দেয়াল ধ্বসে পড়ে বেলাল ও ফারুক নামের দুই আপন ভাই ও রাকিব নামের একজনসহ ৩ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আরও ৮ জন শ্রমিক আহত হন।

রোববার (২৩ মে) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ ও আহতদের উদ্ধার করে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা। পরে আহতদের স্থানীয় রামগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।

নিহতরা হলেন, বেলাল ও ফারুক আপন দুই ভাই ও জেলার কমলনগর উপজেলার বাসিন্দা আলতাফ মাঝির সন্তান। আর রাকিব একই উপজেলার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় ব্যবসায়ী আমীর হোসেনের ’মদিনা ব্রিকস’ ইটভাটায় কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় হঠাৎ চিমনির পাশে অবস্থিত ভাটার দেয়াল ধ্বসে পড়ে ঘটনাস্থলেই বেলাল ও ফারুক নামের আপন দুই ভাই নিহত হন। এ সময় রাকিব, হেলাল, আরমানসহ আরও ৯ জন শ্রমিক গুরুত্বর আহত হন ।

পরে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদিকে আহতদের মধ্যে রাকিবের অবস্থার অবনতি হলে তাকে সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে লক্ষ্মীপুর পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দেয়াল ধ্বসে নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর