আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ইয়াস আসার আগেই পশ্চিমবঙ্গে আকস্মিক টর্নেডো, নিহত ২

news-image

ভারতের পূর্বাঞ্চলীয় উপকূলের দিকে ধেয়ে আসা ‘প্রবল’ ঘূর্ণিঝড় ইয়াস আঘাত হানার আগেই দেশটির পশ্চিমবঙ্গে আকস্মিক টর্নেডো হয়েছে। আজ মঙ্গলবার (২৫ মে) স্থানীয় সময় সন্ধ্যার দিকে বয়ে যাওয়া দেড় মিনিটের টর্নেডোতে অন্তত দুজন নিহত হয়েছেন। ৮০টির উপর বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

মমতা বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের আঘাতের আগেই মঙ্গলবার রাজ্যের হুগলি জেলার চিনসুরা এলাকায় আকস্মিক টর্নেডো বয়ে গেছে। এ সময় বজ্রপাতে অন্তত ২ জন নিহত ও ৮০টি বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। আগামীকাল সকালের দিকে ভারতের পূর্বাঞ্চলের ওডিশা রাজ্যে ঘূর্ণিঝড় ইয়াস আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় আমি ইতোমধ্যে রাজ্যের সব জেলার ম্যাজিস্ট্রেটদের সঙ্গে কথা বলেছি। আমি আজ রাতে নবান্নে থাকবো। আমি অত্যন্ত নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করবো।

পশ্চিমবঙ্গের আবহাওয়া অধিদফতর জানায়, ঘূর্ণিঝড় ইয়াসের তীব্র গতিবেগের বাতাসের কারণে বাড়িঘর ধ্বংস, গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়তে পারে। রাজ্যের উপকূলবর্তী অঞ্চল ও তৎসংলগ্ন এলাকায় রেলওয়ে সেবায় বিঘ্ন ঘটতে পারে।