আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ঈদের ছুটি না কাটিয়ে যারা দায়িত্ব পালন করছে

news-image

ঈদের দিন ছুটি না কাটিয়ে মানুষের সেবায় কাজ করছেন অনেক পেশার মানুষ। গণমাধ্যম কর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ডাক্তারসহ জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তিরা ঈদ উদযাপন করছে দায়িত্ব পালনের মধ্যে দিয়ে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে দেখা যায় নিজ দায়িত্বে ব্যস্ত সময় পার করছেন তারা।

ঈদে হাসপাতালে দায়িত্ব পালনের সময় চিকিৎসকরা বলেন, আমরা আজকে দায়িত্ব পালন করছি দেশের জন্য। আর আমরা মানুষের সেবা করার জন্য সবসময় প্রস্তুত থাকি। ঈদে অফিস করার মাঝেও এক ধরণের আনন্দ আছে। হাসপাতালে প্রায় ১৪ মাস ধরে করোনা রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। গত বছর রমজানের ঈদ এখানে করেছিলাম। এবারও এখানেই ঈদ করছি। একজন ডাক্তার হিসাবে আমাদের এই দায়িত্ব পালন করতেই হবে।

আরেকজন চিকিৎসক বলেন, আমার মেয়ে কান্না করছিল আমি হাসপাতালে ঈদ করব বলে। এ বিষয়ে তারা আগে থেকেই জানতো। তবে মেয়েকে খুব মিস করছি।

সাংবাদিক মো.গোলাম মোস্তফা (দুঃখু) মিয়া বলেন, এই পেশাকে ভালোবেসে কাজ করতে এসেছি। এ কারণে ঈদের সময় দায়িত্ব পালন করতে খারাপ লাগছে না। আর সংবাদকর্মীদের সবসময় মানুষের জন্য কাজি করতে হয়। আর এই সেবা মূলক কাজ করে ভালোই লাগে।

ঈদের মাঝেও দায়িত্ব পালন করার সময় ট্রাফিক পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলেন, প্রথম যখন এই পেশায় আসছিলাম তখন খারাপ লাগতো। এখন আর খারাপ লাগে না। তবে মাকে খুব মিস করি। তবে পরিবারের সবাইকে কাছে পেলে ভালো লাগতো। ঈদের মাঝে দায়িত্ব পালন করতে ভালো লাগে।

এদিকে অনেক পেশার মতো স্বজনদের ছেড়ে কর্মস্থলে কাজের মাঝে ঈদ উদযাপন করছেন গণমাধ্যম কর্মীরাও।

নিজ দায়িত্ব পালনের মধ্যেই ঈদের আনন্দ উপভোগের পাশাপাশি দূরে থাকা স্বজনদের জন্য শুভকামনা জানিয়েছেন এসব কর্মযোদ্ধারা।