আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

উখিয়া সীমান্তে ৪ লাখ ইয়াবা উদ্ধার

news-image

কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্তবর্তী রেজুপাড়া এলাকায় ৪ লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। তবে ইয়াবা কারবারীদের আটক করতে পারেনি বিজিবি। বুধবার গভীর রাতে গোলাগুলির ঘটনা ঘটে।

কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ আজ দুপুরে জানান, বিজিবি রেজুপাড়া ক্যাম্পের একটি টিম গোপন সংবাদে খবর পায় মিয়ানমার থেকে নাইকংছড়ি সীমান্ত দিয়ে উখিয়া উপজেলার রত্নাপালং হয়ে ইয়াবার একটি চালান পাচার হয়ে আসবে। এই খবরের সূত্র ধরে রেজুপাড়া বিজিবি ক্যাম্পের ঐ টিম বুধবার দিবাগত গভীর রাতে সীমান্তের পাহাড়ী এলাকায় অবস্থান নেয়। এ সময় একদল ইয়াবা কারবারি বস্তায় করে ইয়াবা নিয়ে আসার সময় বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে ইয়াবা কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এক পর্যায়ে ইয়াবা কারবারীরা বস্তা ফেলে সীমান্তের পাহাড়ি এলাকার দিকে পালিয়ে যায়।

আজ সকাল পর্যন্ত উক্ত এলাকায় তল্লাশি চালিয়ে ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া ৪ লাখ ইয়াবা উদ্ধার করে। তবে পাহাড়ি এলাকায় অভিযান চালিয়েও ইয়াবা কারবারীদের আটক করতে পারেনি বিজিবি।
বিজিবি অধিনায়ক আরও জানান, দুদিন আগে গত ৫ এপ্রিল পার্শ্ববর্তী রেজুআমতলী সীমান্ত এলাকায় একইভাবে ইয়াবা কারবারীদের সাথে গোলাগুলির পর ২ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছিলো বিজিবি।

তিনি জানান, ইয়াবা কারবারীরা সাম্প্রতিক কালে মিয়ানমার থেকে নাইকংছড়ির পাহাড়ি সীমান্তবর্তী এলাকাকে ইয়াবা পাচারের রুট হিসেবে ব্যবহার করছে। তাই বিজিবি ঐ এলাকায় দিনে ও রাতের বেলায় টহল জোরদার করেছে।

এ জাতীয় আরও খবর

ডিউটি ফাঁকি দিয়ে চাঁদাবাজিতে তাঁরা

তদন্তকাজে দীর্ঘসূত্রতা -দুদককে আরও গতিশীল হতে হবে

চাহিদামতো ট্রাক দিচ্ছে না বিআরটিসি সরবরাহ সংকটে সারের দাম দ্বিগুণ

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত আ.লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত

আফ্রিকা থেকে কেউ এলে বোর্ডিং পাস পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

রেজিস্ট্রেশনের টাকাসহ অধ্যক্ষ উধাও, বিশেষ ব্যবস্থায় ২৫৮ শিক্ষার্থীর পরীক্ষা

শপথ নেওয়ার আগেই না ফেরার দেশে নবনির্বাচিত মেম্বার

সড়কে প্রাণ হারালেন রাজশাহী বারের সভাপতি মোজাম্মেল

‘প্রতি বছরই করোনার টিকা নিতে হবে’

এক বছরেও বর্ধিত বেতন পাননি সিনিয়র স্টাফ নার্সরা

বাসায় বেড়াতে এসে শিশু চুরি, ১১ দিন পর উদ্ধার

বিদ্যুৎ গ্রাহকদের ঘাড়ে ২২ হাজার মামলা