আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

উচ্ছেদ অভিযানে গিয়ে ৪ বন কর্মকর্তা আহত

news-image

গাজীপুরের শ্রীপুরে গেজেটভুক্ত বন বিভাগের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে স্থানীয় জনতার হাতে অবরুদ্ধ হয়েছেন বন বিভাগের কর্মীরা। এ সময় স্থানীয়দের হামলায় বন বিভাগের ৪-৫ জন সদস্য আহত হন। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের পেলাইদ গ্রামে এ ঘটনা ঘটে।
ঢাকা বন বিভাগের সহকারী বন সংরক্ষক রানা দেব জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে শ্রীপুরের পেলাইদ গ্রামে বন বিভাগের গেজেটভুক্ত জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে যান বন বিভাগের কর্মকর্তারা।
এ সময় বন বিভাগের জমিতে টিনশেড আধাপাকা বাড়ি ও পাকা বাড়ি উচ্ছেদে অভিযান শুরু করলে স্থানীয়রা তাদের বাধা দেন। উচ্ছেদ শেষে ফেরার পথে স্থানীয়রা তাদের প্রায় ঘণ্টাখানেক অবরুদ্ধ করে রাখেন ও হামলা চালান। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
গোসিঙ্গা বিট কর্মকর্তা মনিরুল করিম জানান, অবরুদ্ধ অবস্থায় স্থানীয়রা তাদের ওপর হামলা চালায়। হামলায় তিনিসহ বন বিভাগের ৩-৪ জন আহত হয়েছেন। তার বাম হাত কেটে যায় এবং ডান পায়ে আঘাত পান।
স্থানীয়রা জানান, প্রায় একশ বছর যাবত যে জমিতে বসবাস করে আসছি, সেই জমিতে বাড়ি নির্মাণসহ কোনো কাজ করতে গেলেই বন বিভাগের কর্মকর্তারা এসে বাধা দেন। আমরা বাপ-দাদার জমিতে এক প্রকার অবরুদ্ধ অবস্থায় বসবাস করে আসছি। বৃহস্পতিবার দুপুরে বন বিভাগের লোকজন এসে কয়েকটি বাড়িতে ভাঙচুর চালায়। এতে ওই গ্রামের মানুষদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং উচ্ছেদের বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়। এ সময় বন বিভাগের কর্মীরা চলে যাওয়ার চেষ্টা করলে গ্রামবাসী তাদের গাড়ি আটকে দিয়ে স্লোগান দিতে থাকেন।
এ বিষয়ে শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) মাজহারুল ইসলাম জানান, বন কর্মীদের অবরুদ্ধ হওয়ার খবরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

এ জাতীয় আরও খবর

জনগণের টাকায় আমাদের সংসার চলে : ডিসিদের রাষ্ট্রপতি

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য হত্যার ঘটনায় ৩ ছিনতাইকারী গ্রেপ্তার

কুমিল্লায় ৪ ইটভাটার মালিককে ২১ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে তিন ইটভাটা ধ্বংস, ৯ টিকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সাড়ে ৬ কোটি টাকা পাচারের চেষ্টা ঢাকার আরএম সোর্সিংয়ের

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না : তৈমূর

নদীতে মাটি কাটায় ট্রাক্টর জ্বালিয়ে দিলেন ইউএনও

পুলিশের বিরুদ্ধে আ.লীগ নেতার বাড়ি ভাঙচুরের অভিযোগ

‘ডিসিরাও উন্নয়ন প্রকল্প তদারকি করবেন’

ফেরি ও ঘাট সংকটে তীব্র যানজট

দুই স্বতন্ত্র প্রার্থীর স্পিডবোট ব্যবসা বন্ধের অভিযোগ

নাসিক নির্বাচন : পুত্রবধূর কাঁধে চড়ে বৃদ্ধার ভোট