আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

উপজেলার হাসপাতালে চালু হবে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস: স্বাস্থ্যমন্ত্রী

news-image

দেশের উপজেলা পর্যায়ের হাসপাতালের আধুনিকায়নে সরকার কাজ করছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, উপজেলা পর্যায়ের হাসপাতালের সেবার মান উন্নয়নে সরকার কাজ করছে। এরই অংশ হিসেবে হাসপাতালগুলোতে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস এবং ব্লাড ব্যাংক চালু হবে। এ নিয়ে পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। একইসঙ্গে জেলা ও উপজেলার হাসপাতালগুলোতে ২৪ ঘণ্টা প্রসূতি সেবাও চালু করার কাজ চলছে।

সোমবার (৩ অক্টোবর) বিকালে সরকারের সহযোগী সংস্থা কানাডিয়ান রেডক্রস ও বিডিআরসিএস আয়োজিত কক্সবাজারে জেলা স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ব্রিফিংয়ে তিনি বলেন, ইতোমধ্যে কক্সবাজারে মেডিক্যাল কলেজ চালু হয়েছে। বিদেশি অর্থায়নে হাসপাতাল চালুর পরিকল্পনা ছিল। কিন্তু বিদেশি অর্থায়নে হাসপাতাল চালু করা যাচ্ছে না। এখন সরকারের অর্থায়নে কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতাল চলবে।

মন্ত্রী আরও বলেন, কক্সবাজারে ১২ লাখের বেশি রোহিঙ্গার কারণে স্থানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে। সীমিত সংখ্যক ডাক্তার ও জনবল দিয়ে স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে। তাই কক্সবাজারে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাগুলো কক্সবাজারের জনগোষ্ঠীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

এর আগে, দুপুরে মন্ত্রী কক্সবাজার জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগ, মহিলা ওয়ার্ড, শেখ রাসেল শিশু ওয়ার্ড পরিদর্শন করেন এবং রোগীদের সঙ্গে সেবার মান নিয়ে কথা বলেন। পরে জেলা সদর হাসপাতালে স্থাপিত অপারেশন থিয়েটার-২ উদ্বোধন করেন তিনি।

এ জাতীয় আরও খবর

বগুড়া নাব্য সংকটে যমুনা

সরকারি খালের মাটি যায় চেয়ারম্যানের ইটভাটায়

শ্রীনগরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু আসছে

লোহাগাড়ায় বালু উত্তোলনের গর্তে ভাসছিল হাতিশাবকের লাশ

বালু ব্যবসায়ী কাউছার হত্যা: বাবা-ছেলে গ্রেপ্তার

দুর্ভিক্ষের কবলে যেন পড়তে না হয়, সতর্ক হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর সচিবদের সঙ্গে বৈঠক

হাসপাতাল থেকে নিখোঁজ নবজাতককে উদ্ধার, নারীসহ গ্রেপ্তার ৪

জঙ্গিদের বিষয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জের শাহজাদপুরে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদকে পদোন্নতিজনিত বিদায়

বাঞ্ছারামপুর বার্তার সম্পাদককে হুমকীর প্রতিবাদে মানববন্ধন

অসময়ে ভাঙনে চিন্তার ভাঁজ ৫০ লক্ষাধিক মানুষের কপালে

অতীতের মতো বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী