আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

একদিনে ৪ বাল্য বিয়ে পণ্ড

news-image

ময়মনসিংহের নান্দাইলে এক দিনে চার বাল্য বিয়ে পণ্ড করলেন ইউএনও ও এসিল্যান্ড। গতকাল শুক্রবার বিকেলে ও রাতে এ বিয়ে চারটির আয়োজন চলছিল পৃথক পৃথক স্থানে। বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে বিয়ে চারটি পণ্ড ছাড়াও কনের-বরের পরিবারের কাছ থেকে জরিমানা করেন তারা। এসময় কনের বয়স পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে পরিবারের কাছ থেকে লিখিত অঙ্গীকারনামা আদায় করা হয়েছে।

স্থানীয় ও আদালত সুত্রে জানা যায়, দিনাজপুর থেকে ময়মনসিংহের নান্দাইল ইউনিয়নের গাঙাইল ইউনিয়নের অরণ্যপাশা গ্রামের এক কিশোরীকে (১৪) বিয়ে করতে এসেছিলেন সুজন ইসলাম (২২) নামে এক যুবক। সাথে ছিলেন বাবা আশরাফুল ইসলাম ও মা আয়েশা খাতুন। এ খবর পেয়ে শুক্রবার বিকেলে ইউএনও এবং সহকারি কমিশনার (ভূমি) গিয়ে বিয়ে পণ্ড করেন। এসময় কনের বাবার কাছ থেকে অঙ্গীকার নামা ও বরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিনে রাতে মুশলী ইউনিয়নের উত্তর মুশলী গ্রামের শহীদুলের মেয়ের (১৫) বিয়ের আয়োজন চলছিল। এই বিয়েটি পণ্ড করেন ইউএনও এরশাদ উদ্দিন। পরে উভয় পরিবারের কাছ থেকে মুচলেখা নেওয়া হয়।

অপরদিকে রাজগাতি ইউনিয়নের কালিগঞ্জ বাজারের কাছে একটি গ্রামে বিয়ের আয়োজন চলছিল শামছুল হকের বাড়িতে। গভীররাতে এ খবর পেয়ে ইউএনও এরশাদ উদ্দিন ছুটে গিয়ে উভয় পরিবারের কাছ থেকে অঙ্গীকারনামা আদায় করে বিয়ে বন্ধ করে দেন। সেখান থেকে খবর পেয়ে পৌরসদরের নাথপাড়া মহল্লায় যান তিনি। সেখানে কনের বাড়িতে বরের উপস্থিতি পান। পরে কনের জন্ম নিবন্ধন দেখে কনের বয়স কম পাওয়া যায়। এসময় কনে ও বরের পরিবারের কাছ থেকে মুচলেখা নিয়ে বিয়ের কার্যক্রম বন্ধ করে দেন তিনি।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার