আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

এক কোটির বেশি শিক্ষার্থীকে ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

news-image

প্রাথমিকভাবে ৩০ লাখ ও পরে এক কোটির বেশি শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করেন তিনি। প্রথমে ফাইজারের টিকা দেওয়া হয় মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদকে।

স্বাস্থ্যমন্ত্রী ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের বলেন, আমরা চাই স্কুলের শিক্ষার্থীরা নিরাপদে থাকুক। সেই জন্য আজকে ফাইজার টিকা ট্রায়াল করা হলো। এ টিকা যুক্তরাষ্ট্রসহ ইউরোপের বিভিন্ন দেশে দেওয়া হচ্ছে। অল্প দিনের মধ্যেই সারা দেশের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। শিক্ষার্থীরা পিতা-মাতা আগে চিন্তায় থাকত। তাদের সন্তানরা যদি করোনায় আক্রান্ত হয়। কিন্তু এই টিকা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীরা করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকবে।

জাহিদ মালেক আরও বলেন, টিকা নেওয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে। টিকা আপনাকে সুরক্ষা দিলেও করোনায় আক্রান্ত হতে পারেন। সে জন্য সবাইকে মাস্ক পড়েই কাজ করতে হবে।

তিনি বলেন, আপনারা জানেন, প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধানে বর্তমানে করোনা সংক্রমণের হার ২ দশমিক ৪, মৃত্যুর হারও ১০-২০ মধ্যে আছে। করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় প্রথম এবং বিশ্বে ২৬তম রাষ্ট্র হিসেবে অবস্থান করছেন।

পরে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের অডিটোরিয়ামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মানিকগঞ্জ সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) লুৎফর রহমান জানান, মানিকগঞ্জ সদর উপজেলার ৪টি বিদ্যালয়ের ১২০ শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে টিকা দেওয়া হয়েছে। চারটি বিদ্যালয়ের মধ্যে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০০ জন ও আলহাজ জাহিদ মালেক উচ্চ বিদ্যালয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ২০ জনকে টিকা দেওয়া হলো।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ ফটো, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খানসহ স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার