আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

এমবাপ্পেকে নিয়ে ফয়সালা আজ

news-image

ফুটবল জগতটা যেন গুঞ্জনে ভরা। দলবদলের সময় সেই গুঞ্জন যেন আরও বাড়তি মাত্রা পায়। লিওনেল মেসির পর এবারের মৌসুমে সবচেয়ে বেশি গুঞ্জন ছিল পর্তুগিজ রাজপুত্র ক্রিস্টিয়ানো রোনালদোর দলবদল নিয়ে। সেই নাটকেরও অবসান হয়েছে। তবে এখনো উত্তর মেলেনি কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে।
গত কয়েক সপ্তাহ ধরে জোর গুঞ্জন ছিল পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে। ফরাসি এই ফরোয়ার্ড নিজেও বেশ কয়েকবার জানিয়েছিলেন পিএসজিতে আর থাকতে চান না তিনি। এদিকে, রিয়ালও সুযোগ বুঝে কয়েক দফা দরকষাকষি করেছিল প্যারিসের জায়ান্ট ক্লাবটির সঙ্গে। কিন্তু কোনো সমাধান মেলেনি।

সবশেষ সোমবারও (৩০ আগস্ট) রিয়াল কর্তৃপক্ষ পিএসজির সঙ্গে বৈঠক করেছে। কিন্তু এরপর হতাশা আরও বেড়েছে স্পেনের ক্লাবটির। এদিকে, মঙ্গলবার (৩১ আগস্ট) মধ্যরাতেই শেষ হবে এই মৌসুমের দলবদলের সুযোগ। যা করার এর মধ্যেই করতে হবে।

আর তাই এখনো আশা ছাড়ছে না রিয়াল মাদ্রিদ। এখনো অন্যতম বিশ্বসেরা এই ফুটবলারের প্রতীক্ষায় পথ চেয়ে বসে আছে তারা। যদি শেষ মুহূর্তে কোনো নাটকীয়তায় দলে টেনে নেওয়া যায় এই আশা এখন রিয়াল প্রেসিডেন্ট পেরেজেরও।
এদিকে, দলবদলের আলোচনার মধ্যেই নিয়মিতই পিএসজিতে অনুশীলন করেছেন এমবাপ্পে। আর পিএসজি কোচ পচেত্তিনোও ইঙ্গিত দিয়েছেন, এমবাপ্পে আমাদেরই খেলোয়াড়।
গেল কয়েকদিন ধরে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়, ২২ বছর বয়সী এই ফরোয়ার্ডকে পেতে প্রথম দফায় ১৬ কোটি ইউরোর প্রস্তাব দেয় রিয়াল। পরে পিএসজি কর্তৃপক্ষ জানায়, এই পরিমাণ অর্থ যথেষ্ট নয় এমবাপ্পেকে পাওয়ার জন্য। পরে দ্বিতীয় দফায় ১৮ কোটি ইউরোর প্রস্তাব দেয় মাদ্রিদের দলটি। তাতেও খুব একটা সাড়া মেলেনি। শেষ পর্যন্ত নাকি ২০০ মিলিয়ন ইউরোই দিতে প্রস্তুত হয়েছেন রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু তা আর হলো না। অপেক্ষার প্রহর আরও বাড়ল তাদের।

রিয়ালের হয়ে এমবাপ্পের খেলার স্বপ্ন নাকি শৈশব থেকেই। স্প্যানিশ ক্লাবটির দারুণ ভক্তও নাকি তিনি, বেশ কয়েকবার আকারে-ইঙ্গিতে বিশ্বকাপ জয়ী তারকা সেটি ব্যক্ত করেছেন। যদিও পিএসজিতে বর্তমান চুক্তির মেয়াদ আছে আরও এক বছর। তবে এ যাত্রায় রিয়ালে যাওয়ার সব আলোচনাই ভেস্তে গেল।

রিয়াল মাদ্রিদ কিলিয়ান এমবাপ্পেকে পেতে যেমন নাছোড়বান্দা তেমন মনোভাব পিএসজিরও। এমবাপ্পেকে কিছুতেই ছাড়তে চান না ক্লাব সভাপতি খেলাইফি। এ নিয়ে দিন দুয়েক আগে লা একুইপেকে খেলাইফি বলেন, ‘কোনো কিছুই পরিবর্তন হবে না। এমবাপ্পের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত পরিষ্কার। সে ক্লাব ছাড়বে না।’
এর আগে পিএসজি ছেড়ে এমবাপ্পের চলে যাওয়া প্রসঙ্গে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর জানিয়েছিলেন, ‌এমবাপ্পে ক্লাব ছাড়তে চায়। যদি এমবাপ্পে যেতে চায় তবে যেতে চাইলে আমাদের শর্ত পূরণ করতে হবে।‌ এমবাপ্পে যেতে চাইলে তারা তার সামনে বাধা হয়ে দাঁড়াবে না। তবে শর্ত হলো, রিয়াল মাদ্রিদ থেকে তার যে ট্রান্সফার মূল্য প্রস্তাব করা হবে তা পিএসজির পছন্দ হতে হবে।‌

তবে সিদ্ধান্ত বদল হওয়ায় হয়তো সমর্থকরা একটু খুশিই হবেন। কেননা পিএসজির হয়ে মেসি-নেইমার-এমবাপ্পে এই ত্রয়ীর লড়াই দেখা থেকে আপাতত বঞ্চিত হতে হচ্ছে না ফুটবলপ্রেমীদের।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা