আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

এহসান গ্রুপসহ ১০ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত

news-image

গ্রাহকের অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া এহসান গ্রুপের আট প্রতিষ্ঠানসহ ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ও জেএমআর ডিজিটাল ইন্টারন্যাশনালের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। সেই সাথে এসকল প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট আট ব্যক্তিরও ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে।
বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এসকল ব্যাংক হিসাব স্থগিত করেছে।

সব ব্যাংকের প্রধান নির্বাহীর বরাবর এ বিষয়ক একটি চিঠি পাঠিয়েছে বিএফআইইউ। মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ (সংশোধিত-২০১৫) সালের ২৩ (১) (গ) ধারার ক্ষমতায় এ হিসাবগুলো ৩০ কার্যদিবসের জন্য স্থগিত থাকবে। এ সময়ের মধ্য এই ১০ প্রতিষ্ঠান ও ৮ ব্যক্তির ব্যাংক হিসাব থেকে টাকা উত্তোলন করা যাবে না।

ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে এমন প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- এহসান গ্রুপ, এসহান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স, এহসান এমসিএস লিমিটেড, এহসান মাল্টিপারপাস কো অপারেটিভ, নুরে মদিনা ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমি, মেসার্স নুর জাহান ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমি, মেসার্স আল্লার দান বস্ত্রালয়, মেসার্স পিরোজপুর বস্ত্রালয়, কিউকম লিমিটেড ও জেএমআর ডিজিটাল ইন্টারন্যাশনাল।

ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে এমন ব্যক্তিদের মধ্যে রয়েছেন- এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান, তার ভাই আবুল বাশার খান, শামীম এহসান, মাহমুদুল হাসান, সালমা হাসান, সুমনা হক রানী, সাইফুল হক এবং কিউকমের মালিক রিপন মিয়া।

তাছাড়াও ১৯ ব্যক্তির ব্যাংক হিসাব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণীও চাওয়া হয়েছে। তারা হলেন- ই-অরেঞ্জের ‘পৃষ্ঠপোষক’ পুলিশের পরিদর্শক শেখ সোহেল রানা, সনিয়া মেহজাবিন, ই-অরেঞ্জের মালিক বিথী আক্তার, এমএম ইস্পাহানির এক্সিকিউটিভ মোমেনা আক্তার মাসুমা, গ্রুপ ১৯৭১’র পরিচালক নাজমা সুলতানা পিয়া, মোহাম্মদ জায়েদুল ফিরোজ, অনিরুদ্ধ রাজবংশী, প্রতিমা রাজবংশী, শুভাশিস রাজবংশী, জোছনা রাজবংশী, মো. আতিকুল ইসলাম, লিপি ইসলাম, মোর্শেদা আক্তার রত্না, নিলুফা বেগম, মো. মিজানুর রহমান, রেহেনা আক্তার, মোসা. জিনাত ফাতেমা, মো. আসানুল আজিম এবং মো. নাসিম।

এ জাতীয় আরও খবর

নৌকায় বিদায় নেবেন দুর্গা, হবে বিজয় শোভাযাত্রা-সিঁদুর খেলা

অবৈধভাবে বালু তোলার দায়ে পাঁচজনের কারাদন্ড

জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স: আইজিপি

অবৈধভাবে পাথর উত্তোলন করে অনেকে এখন শূন্য থেকে কোটিপতি -সৈয়দা রিজওয়ানা হাসান।

অবৈধভাবে বালু উত্তোলন

চাটখিলে অবৈধভাবে বালু তোলায় ৩ জনের কারাদণ্ড

অবৈধ বালু উত্তোলনে হুমকিতে রাতারগুল জলারবন-প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকার প্রতিবাদে ‘নাগরিকবন্ধন কর্মসূচি’

আজ মহানবমী, কাল শেষ হচ্ছে দুর্গোৎসব

ধর্ষণের পর অচেতন পরীক্ষার্থীকে হাসপাতালে রেখে পালাল বখাটে

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রকল্পের টাকায় খাসজমিতে আওয়ামী লীগের কার্যালয়

ব্রিজের রেলিংয়ে মাইক্রোবাসের ধাক্কা, ঝরল তিন প্রাণ

স্বামী-স্ত্রী পরিচয়ে বাসায় ওঠার পরদিন মিললো নারীর লাশ