আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

এ কি পদচারী সেতু, না উড়ালসড়ক?

news-image

বাগেরহাটের মোংলায় এক ইউপি সদস্যের (মেম্বার) বিরুদ্ধে সরকারি রাস্তার ১৫০০ ইট বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত মো. শফিকুল ইসলাম উপজেলার চাঁদপাই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য।

স্থানীয় সূত্র ও প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপি) আওতায় চাঁদপাই ইউনিয়নের উত্তর চাঁদপাই এলাকার ওয়াজেদ আলীর বাড়ি থেকে দীন মোহাম্মদ আলীর বাড়ি পর্যন্ত ইটের সলিংয়ের রাস্তার কাজ চলছে। ওই রাস্তার ১৫০০ ইট একই এলাকার বাসিন্দা মো. হাসমতের কাছে বিক্রি করেছেন মেম্বার শফিকুল ইসলাম। বিষয়টি জানাজানি হলে শনিবার (২৮ মে) রাত সাড়ে ৮টার দিকে হাসমতের বাড়ির পুকুর থেকে ইটগুলো উদ্ধার করা হয়।
লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপি) স্থানীয় কর্মকর্তা মো. মতিয়ার রহমান মোড়ল বলেন, এই প্রকল্পের অধীনে উত্তর চাঁদপাই এলাকায় তিনটি রাস্তার কাজ চলমান রয়েছে। এর মধ্যে ওয়াজেদ আলীর বাড়ি থেকে দীন মোহাম্মদ আলীর বাড়ি পর্যন্ত ৫০০ ফুট ইটের সলিংয়ের রাস্তা থেকে ১৫০০ ইট স্থানীয় মেম্বার শফিকুল বিক্রি করে দিয়েছেন। বিষয়টি স্থানীয় প্রশাসনের বিভিন্ন দফতরে জানানো হয়েছে।
রাস্তার কাজের দেখভালের দায়িত্বে থাকা সংরক্ষিত নারী সদস্য রাবেয়া বেগম বলেন, তিনটি রাস্তা নির্মাণের কাজ চলছে। এর মধ্যে ২৫০০ ইট চুরি হয়েছে।
এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে শনিবার রাতে হাসমতের বাড়ির পুকুর থেকে ১৫০০ ইট উদ্ধার করেছি আমরা। তবে বাকি এক হাজার ইট এখনও পাওয়া যায়নি। হাসমত আমাদের জানিয়েছেন তার কাছে ১৫০০ ইট বিক্রি করেছেন মেম্বার শফিকুল।

মো. হাসমত বলেন, আমি ইটগুলো মেম্বার শফিকুল ইসলামের কাছ থেকে কিনেছি। পরে সেগুলো পুকুরে রেখেছি।

এ বিষয়ে জানতে চাইলে চাঁদপাই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. শফিকুল ইসলাম বলেন, আমি এলাকায় ছিলাম না। তাই এ বিষয়ে কিছুই জানি না বলে ফোন কেটে দেন। এরপর তাকে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

চাঁদপাই ইউনিয়নের চেয়ারম্যান মোল্লা তরিকুল ইসলাম বলেন, সরকারি রাস্তার ইট তো হেঁটে হেঁটে পুকুরে যায়নি। অবশ্যই চুরি করে পুকুরে ফেলা হয়েছে। জনগণের জন্য আমরা রাস্তা করে দিচ্ছি, তাও যদি চুরি হয়ে যায় তা দুঃখজনক। এ ঘটনায় যারাই জড়িত থাকুক, কঠোর বিচার হওয়া উচিত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত কমিটি করে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা