আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

করতোয়ায় নৌকাডুবি: ৯ দিনেও খোঁজ মেলেনি তিন জনের

news-image

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ তিন জনকে আজও পাওয়া যায়নি। তাদের সন্ধানে সোমবার (৩ অক্টোবর) সকাল থেকে নবম দিনের মতো উদ্ধার অভিযান চলছে। তবে উদ্ধার অভিযান সীমিত করা হয়েছে।

জানা গেছে, এর আগে টানা আট দিন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাতটি ইউনিটের ৭০ জন সদস্য উদ্ধার অভিযান পরিচালনা করছিলেন। আজ থেকে অভিযান সীমিত করা হয়েছে। শুধু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বোদা ইউনিটের সদস্যরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন।

ফায়ার সার্ভিসের বোদা থানার ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা শাহজাহান আলী জানান, সাত জন সদস্য নদীর বালুচরগুলোতে অভিযান চালাচ্ছেন। এখন স্পিডবোট ও নৌকার প্রয়োজন নেই। হেঁটে হেঁটেই অভিযান চালানো হচ্ছে।
এদিকে নৌকাডুবির ঘটনায় জেলা প্রশাসনের গঠন করা তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় রবিবার রাতে জেলা প্রশাসক জহুরুল ইসলামের কাছে প্রতিবেদন দাখিল করেছেন।

তদন্ত প্রতিবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক জানান, প্রতিবেদনটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। যে নির্দেশনা দেওয়া হবে সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর করতোয়া নদীর আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে বোদা উপজেলায় ৪৬ জন, দেবীগঞ্জ উপজেলায় ১৭ জন, আটোয়ারী উপজেলায় ২ জন, পঞ্চগড় সদর উপজেলায় একজন এবং ঠাকুরগাঁও সদর উপজেলায় ৩ জন। এসব মৃত ব্যক্তির মধ্যে পুরুষ ১৮ জন, নারী ৩০ জন এবং শিশু ২১।

নিখোঁজ তিন জন হলেন– দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়া, বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের খগেন্দ্রনাথের ছেলে সুরেন এবং পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়ারপাড়া গ্রামের ধীরেন্দ্রনাথের মেয়ে জয়া রানী।

এ জাতীয় আরও খবর

অভিযানের খবরে ড্রেজার রেখে পালালেন অবৈধ বালু উত্তোলনকারীরা

আনোয়ারায় বালু ব্যবসায়ীকে জরিমানা

মাটিকে গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

নাশকতা মামলায় বিএনপির বদলে আ.লীগ নেতা আটক পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ দলীয় নেতাকর্মী

ধোপাজান নদীর বালু-পাথরের টাকা সিন্ডিকেটের পকেটে

পদ্মার চরে মাটি-বালু লুট চলছেই

শঙ্খ নদী থেকে বালু উত্তোলন, জরিমানা

চাঁঁদপুরের মেঘনা পাড়ের মাটি কাটায় ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা আদায়

টাঙ্গাইলে চায়নার ডেইরি ফিডের জন্য নিশ্চিহ্ন হচ্ছে জমি ও শতাধিক বাড়ি

আমরা উন্নয়ন করি, আর বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর