আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

করোনায় আক্রান্ত মা, বুকের দুধ না পেয়ে অসহায় যমজ সন্তান

news-image

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রাজমিস্ত্রি সুফি মিয়ার স্ত্রী রিনা বেগম গেল ১৫ আগস্ট সিলেটের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে যমজ সন্তান প্রসব করেন। একসঙ্গে যমজ সন্তানের জন্মে পরিবারে খুশির বন্যা বয়ে যায়।
কিন্তু বেসকারি ক্লিনিকে চিকিৎসাধীন রিনা বেগমের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। ২৪ আগস্ট নমুনা পরীক্ষায় রিনা বেগমের করোনা পজেটিভ হয়। শুরুতে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হলেও শারীরিক অবস্থার অবনতি হয়।

পরে বুধবার (২৫ আগস্ট) রাতে তাকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকেরা তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করে চিকিৎসা দিচ্ছেন। ১২ দিন আগে জন্ম নেওয়া তার যমজ সন্তান এখন দুধের জন্য কান্না করছে।

সন্তানদের বাবা সুফি মিয়া জানান, বৃহস্পতিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ক্লিনিকের চিকিৎসকেরা জানিয়েছেন- আমার স্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাকে লাইফ সাপোর্টে নিতে হতে পারে। এ জন্য অনেক টাকার দরকার। আমি গরীব মানুষ। রোজ ভিত্তিতে কাজ করে সংসার চালাই। স্ত্রীর করোনা হওয়ায় এখন যমজ দুই শিশুসন্তান মায়ের বুকের দুধ না পেয়ে কষ্টে আছে। অন্যদিকে স্ত্রীর জীবনও বিপন্ন। কী করব বুঝে উঠতে পারছি না।
রিনা বেগমের বোন শাবানা বেগম জানান, ‘আমরা তার যমজ সন্তান নিয়ে বিপদে রয়েছি। মায়ের দুধের জন্য শিশুরা শুধু কাঁদছে। কীভাবে তাদের সামলাব, বুঝতে পারছি না।’

তিনি জানান, রিনা বেগমের খালা সৈয়দ শাহেনা বেগম ও শামীনা বেগম শিশুদের দেখভাল করছেন।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সায়েকুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত মা রিনা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছিল। শারীরিক অবস্থা বিবেচনায় উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেটে পাঠানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য