আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

করোনা উপেক্ষা করে জমে উঠেছে হাট-বাজার

news-image

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলা প্রশাসন স্বাস্থ্য সুরক্ষায়, শারীরিক দূরত্ব নিশ্চিত করণে নানা পদক্ষেপ নিলেও সংক্রমণরোধে জনস্বার্থে নেওয়া এসব সচেনতনতার কার্যক্রম মানছে না প্রত্যন্ত গ্রাম-গঞ্জের সাধারণ মানুষ। যত্রতত্র মানুষের সাথে উৎসবমুখর পরিবেশে মেলামেশার ফলে এ জনগোষ্ঠীর বড় ধরণের সংক্রমণসহ প্রাণনাশের আশঙ্কাও রয়েছে।

গত সোমবার (৫ এপ্রিল) সরকারের নির্দেশনায় সাধারণ ছুটি থাকায় বিভিন্ন জেলা থেকে অনেকেই বাড়িতে এসে গ্রাম্য হাট- বাজারগুলো যেন উৎসব মূখর হয়ে উঠেছে। চায়ের স্টলে চলে আড্ড। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত চলে বিভিন্ন শ্রেণি পেশাজীবি মানুষের আড্ডা। উপজেলা প্রশাসন কোভিড ১৯ নিয়ে বিভিন্ন কর্মসূচী ও প্রচার-প্রচারণা চালালেও মফস্বলের মানুষেরা তা কর্ণপাত করছেন না।

বৃহস্পতিবার উপজেলার পৌরসভার গুদড়ী বাজার, রংপুরিয়া মার্কেট আমজুয়ান চৌরাস্তা বাজার, গাজীর হাট, রাউৎনগর, চেকপোস্ট, বিরাশি রাজার গুলো ঘুরে দেখা যায়, দোকানগুলোতে উপচে পড়া ভিড়। এ যেন এক মিলনমেলা।
ঠাকুরগাঁও সিভিল সার্জন সূত্রে মতে, গতকাল বুধবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, দিনাজপুর; সিডিসি এবং সদর হাসপাতাল ঠাকুরগাঁও হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৫৭৫ জন, যাদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১৪৯০ জন। মৃত্যু হয়েছে ২৯ জনের।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন স্টিভ জানান, প্রতিদিন বিভিন্ন এলাকা মনিটরিং করা হচ্ছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে পৌর শহরসহ প্রত্যন্ত এলাকায় করোনা মোকাবলায় বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। কেউ নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ডিউটি ফাঁকি দিয়ে চাঁদাবাজিতে তাঁরা

তদন্তকাজে দীর্ঘসূত্রতা -দুদককে আরও গতিশীল হতে হবে

চাহিদামতো ট্রাক দিচ্ছে না বিআরটিসি সরবরাহ সংকটে সারের দাম দ্বিগুণ

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত আ.লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত

আফ্রিকা থেকে কেউ এলে বোর্ডিং পাস পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

রেজিস্ট্রেশনের টাকাসহ অধ্যক্ষ উধাও, বিশেষ ব্যবস্থায় ২৫৮ শিক্ষার্থীর পরীক্ষা

শপথ নেওয়ার আগেই না ফেরার দেশে নবনির্বাচিত মেম্বার

সড়কে প্রাণ হারালেন রাজশাহী বারের সভাপতি মোজাম্মেল

‘প্রতি বছরই করোনার টিকা নিতে হবে’

এক বছরেও বর্ধিত বেতন পাননি সিনিয়র স্টাফ নার্সরা

বাসায় বেড়াতে এসে শিশু চুরি, ১১ দিন পর উদ্ধার

বিদ্যুৎ গ্রাহকদের ঘাড়ে ২২ হাজার মামলা