আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কাঁঠালবাড়ি ঘাটে অযাচিত সংঘাতে ট্রাক শ্রমিক ও ফেরি স্টাফরা

news-image

ফেরিতে বেশি ট্রাক ওঠানোর দাবি নিয়ে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে ট্রাক শ্রমিক ও ফেরি স্টাফদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও সংঘর্ষের ঘটনায় অন্তত চারজন আহত হয়। এদিকে আজো নাব্যতা সংকটের কারণে মাত্র ৪/৫টি ফেরি কোনোরকমে চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। ঘাটে আটকা রয়েছে কয়েক শ ট্রাক।

বিআইডাব্লিউটিসি, বিআইডাব্লিউটিএ-সহ একাধিক সূত্রে জানা যায়, নাব্যতা সংকটে ১০ দিন ফেরি চলাচল বন্ধের পর গত ২ দিন ধরে দিনের বেলা কোনোমতে ৪/৫টি কে-টাইপ ফেরি চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। রবিবার দুপুরে কে-টাইপ ফেরি কিশোরী শিমুলিয়া থেকে ৩টি ট্রাকসহ যানবাহনবোঝাই করে কাঁঠালবাড়ি ৩ নম্বর ঘাটে পৌঁছে। ফেরিটি আনলোড হওয়ার পর দীর্ঘদিন ধরে ঘাটে আটকা ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবি জানায়। কিন্তু ফেরিটির শুকানি জাকির হোসেন মাত্র ১টি ট্রাক নিতে চায়। এ নিয়ে উভয় পক্ষের কথাকাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বাধে। সংঘর্ষের শুরুতে ফেরির স্টাফরা বেপরোয়া আচরণ করলে ব্যাপক সংঘর্ষ বেধে যায়। উভয় পক্ষ একে অপরের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। ইটপাটকেল ছোড়ে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত চারজন আহত হয়।

খবর পেয়ে ঘাটে কর্তব্যরত জেলা পুলিশ ও শিবচর থানা পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক করে পুলিশ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ঘাটে কর্তব্যরত পুলিশের পরিদর্শক মো. মনিরুল ইসলাম বলেন, ফেরিতে ট্রাক বেশি ওঠানো নিয়ে সংঘর্ষ। ওপার থেকে ৩টি ট্রাক নিয়ে পার হয় ফেরিটি। এপার থেকেও ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবি করে। ফেরি স্টাফদের দাবি নদীতে নাব্যতা সংকট থাকায় বেশি ট্রাক বহন করা যাচ্ছে না। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এ জাতীয় আরও খবর

জাতিসংঘে আর্টিকেল ১৯: সাংবাদিক কাজলকে অবিলম্বে মুক্তি দিতে হবে

শতকোটি টাকার হাঁস প্রজনন কেন্দ্রের বাচ্চা ফোটে কাগজে-কলমে

পরিত্যক্ত ঘোষণার ৩০ বছর পরও ভবনে চলছে পুলিশ ফাঁড়ির কাজ

‘তথ্য অধিকার, সংকটে হাতিয়ার’ প্রসঙ্গ: স্বপ্রণোদিত তথ্য প্রকাশ মরতুজা আহমদ প্রধান তথ্য কমিশনার

মোবাইলের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ, কিশোর আটক

ডোমার খাদ্য গুদামে চাল দেননি চুক্তিবদ্ধ ৪৯ মিলার

গণধর্ষণের ঘটনাস্থল পরিদর্শনে এমসি কলেজে পুলিশ কমিশনার

গাজীপুরে পুলিশের অস্ত্র-গুলি ছিনতাই

যৌন নির্যাতনের শিকার পাঁচ বছরের শিশু, হাসপাতালে ভর্তি

ভ্রূণ হত্যা, নির্যাতন, যৌতুক দাবি- তিন অভিযোগে এসআইয়ের বিরুদ্ধে স্ত্রীর মামলা

এমসি কলেজে গণধর্ষণ: অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের ধরতে অভিযান

ভেন্টিলেশন সাপোর্টে অ্যাটর্নি জেনারেল, দোয়া চেয়েছে পরিবার