আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কান্নায় ভেঙে পড়লেন আবুল হায়াত

news-image

দুজনই বাংলা মঞ্চ, টিভি নাটক ও সিনেমার ডাকসাইটে অভিনেতা। তাদের বন্ধুত্ব দীর্ঘ ৫৫ বছরের। এতদিনের বন্ধুত্ব শেষ হলো মৃত্যুতে। গতকাল সোমবার হুট করেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন দাপুটে অভিনেতা ড. ইনামুল হক। আজ মঙ্গলবার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য তাঁর মরহেদ জাতীয় শহীদ মিনার প্রাঙ্গনে রাখা হয়। বন্ধুকে বিদায় দিতে এসে কান্নায় ভেঙে পড়েন গুণী অভিনেতা আবুল হায়াত।

ড. ইনামুল হকের মরদেহ শহীদ মিনারে পৌঁছার আগেই আবুল হায়াত সেখানে পৌঁছে যান। গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে পারেননি। বারবার ডুকরে কেঁদে উঠেছেন। শেষ পর্যন্ত বলেছেন, ‘আমাদের বন্ধুত্ব ৫৫ বছরের। আর পারছি না। কিছুই বলার নেই।’ ড. ইনামুল হকের মরদেহ আসার পর কোনোক্রমে মঞ্চে গিয়ে হাতের ফুলগুলো দিয়ে বন্ধুকে শেষ বিদায় জানান আবুল হায়াত। এরপর ফের তিনি কান্নায় ভেঙে পড়েন।

আবুল হায়াতের সঙ্গে ছিলেন তার মেয়ে নাতাশা হায়াত এবং পরিবারের সদ্স্যরা। কারও সান্ত্বনাতেই কান্না থামছিল না বর্ষীয়ান এই অভিনেতার। এরপর তাকে মঞ্চের পেছনে একটু খোলামেলা জায়গায় বসানো হয়। তখনও তার চোখ বেয়ে ঝরছিল অশ্রু। আজ বেলা ১১টার দিকে দেশের অন্যতম নাট্যজন ও শিক্ষক ড. এনামুল হকের মরদেহ শহীদ মিনার প্রাঙ্গণে আনা হয়। এই গুণী অভিনেতাকে শ্রদ্ধা জানাতে সেখানে উপস্থিত ছিলেন সংস্কৃতি ও রাজনৈতিক জগতের লোকজন ছাড়াও সর্বস্তরের জনগন।

শহীদ মিনারে এসেছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডাক্তার জাফরুল্লাহ, অভিনেত্রী শাহনাজ খুশি, তানজিকা, নাতাশা হায়াত, মোমেনা চৌধুরী, বৃন্দাবন দাস, মীর সাব্বির, নির্মাতা অরণ্য আনোয়ার, ইনামুল হকের দুই জামাতা অভিনেতা লিটু আনাম ও সাজু খাদেম, দুই মেয়ে হৃদি হক ও প্রৈতি হক। বাদ জোহর বনানী কবরস্থানে সমাহিত করা হবে মঞ্চ নাটকের এই প্রবাদপুরুষকে।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার