আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কার্গোর ধাক্কায় ধসে পড়লো সেতু

news-image

পিরোজপুরের মঠবাড়ীয়ায় বালু বোঝাই একটি কার্গোর ধাক্কায় উপজেলার সাপলেজা-আমড়াগাছিয়া খালের ওপর নির্মিত লোহার সেতুটি ধসে পড়েছে। এতে ওই এলাকায় নৌপথের যোগাযোগ বন্ধের পাশাপাশি সাপলেজা-আমড়াগাছিয়া দুই ইউনিয়নের সড়কপথে যোগাযোগও বন্ধ রয়েছে। শুক্রবার (১ জুলাই) সকালে উপজেলার সাপলেজা বাজার সংলগ্ন বলেশ্বর নদী থেকে উঠে আসা খালে এই ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম মোল্লা জানান, বৃহস্পতিবার রাতের কোনও এক সময় মেসার্স লাকী এন্টারপ্রাইজ নামে একটি বালুবোঝাই কার্গো বলেশ্বর নদী থেকে উঠে আমড়াগাছিয়া বাজারের দিকে যাচ্ছিল। সকাল ৮টার দিকে সাপলেজা বাজারের উত্তর পাশে সাপলেজা-আমড়াগাছিয়া দুই ইউনিয়নের সংযোগ সেতুটির ওপর ধাক্কা দেয়। এতে সেতুটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে কার্গোর ওপর পড়ে। সেতুটি দ্রুত অপসারণ করা না হলে রাতে জোয়ারের চাপে কার্গোটি ডুবে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেতু ভেঙে যাওয়ায় ও কার্গোটি আটকা পড়ায় ওই খালে ও দুই ইউনিয়নের সড়ক যোগাযোগ ব্যবস্থা ব্যাহত হচ্ছে।
সাপলেজা বাজারের ব্যবসায়ী গৌতম পাল বলেন, ঈদুল আজহা আসন্ন। এ সময় সেতু ভেঙে যাওয়ায় লোকজনের চলাচলে অনেক সমস্যা পোহাতে হবে। অনেক দূরের পথ ঘুরে লোকজনকে বাজারে আসতে হবে। একইসঙ্গে নৌপথের যোগাযোগও বন্ধ হয়ে গেছে। ধসে পড়া সেতু অপসারণ করে নৌপথ খুলে দেওয়া এবং সড়কপথের যোগাযোগের জন্য বিকল্প ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

মঠবাড়িয়া উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মোহাম্মদ জসীম বলেন, কার্গোর ধাক্কায় সেতু বিধ্বস্তের খবর পেয়েছি। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য